SS TV live
SS News
wb_sunny

Breaking News

নদীর উপর অবৈধভাবে ড্রেজারের পাইপ টেনে নৌযান চলাচল বন্ধ।। ইউএনও বরাবর অভিযোগ

 


নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে নদীর উপর দিয়ে ড্রেজারের পাইপ টেনে নৌযান চলাচল বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার সোনারগাঁ পৌরসভার সাথে পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর ও জিয়া নগর এলাকার সংযোগ সেতু সংলগ্ন মারিখালি নদীতে ড্রেজারের পাইপ টেনে নৌযান চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় কিছু ব্যক্তির বিরুদ্ধে।

এঘটনায় বন্ধ করে দেওয়া নৌপথে যাতে নির্বিঘ্নে নৌযান চলাচল করতে পারে সেজন্য ইতিপূর্বে স্থানীয় এক ব্যক্তি সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। স্থানীয়রা জানান, পৌরসভার শাহাপুর ও পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর,জিয়া নগর স্থান দিয়ে মেঘনা নদী থেকে ব্রহ্মপুত্র নদে বয়ে যাওয়া মারিখালি নদীর উপর দিয়ে এপার ওপার ড্রেজারের পাইপ টেনে নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় ছগির, নূর হোসেন ও তপনসহ কতিপয় ব্যক্তিরা। ফলে এই নৌপথে যাতায়াতরত সকল প্রকার পণ্যবাহী ট্রলার, বালুবাহী বাল্কহেডসহ সকল প্রকার নৌযান বন্ধ রয়েছে। স্থানীয় লোকজন ট্রলারে করে ইট, পাথর কোনো ধরনের মালামাল পরিবহন করতে পারছে না। এছাড়া অপরিকল্পিত ভাবে এই পাইপ রাস্তায় বসানোর ফলে উক্ত সেতুতে উঠার সময় বিভিন্ন সময় পরিবহন উল্টে ছোটখাটো দূর্ঘটনার শিকার হচ্ছে। এলাকাবাসী উক্ত ড্রেজারের পাইপটি অন্যত্র সরিয়ে নৌযান চলাচলে নৌপথ সচল করা ও ব্রিজে উঠার রাস্তায় বসানো ড্রেজারের পাইপ সরাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। সহকারী কমিশনার (ভূমি) কে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন