SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

অপহরণের ৭২ ঘন্টার মধ্যে শিশু জুবায়ের উদ্ধার,মূল অপহরণকারী গ্রেফতার।

 



নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে অপহৃত ৮ মাসের শিশু অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা হতে র‌্যাব-১১ কর্তৃক উদ্ধার। মূল অপহরণকারী গ্রেফতার।

গত ০৯ জানুয়ারি ২০২২ ইং তারিখে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মাসদাইর এলাকা হতে গার্মেন্টসকর্মী রুবেল ও রেখা দম্পত্তির  ৮ মাসের শিশু পুত্র জুবায়ের আহমেদ তাদের প্রতিবেশী ভাড়াটিয়া কর্তৃক অপহৃত হয়। 

উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে ফতুল্লা থানায় একটি অপহরণ মামলা দায়ের করে যার মামলা নম্বর ২৬ তাং ১০/০১/২০২২।

এ ঘটনা জাতীয় ও  স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ আকারে  প্রকাশিত হয় যা ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহসহ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন ও চাঞ্চল্যকর এ ঘটনায় জড়িত আসামিদের গ্রেফতারে র‌্যাব ১১ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ১২ জানুয়ারি ২০২২ তারিখে র‌্যাব সদর দপ্তরের সহায়তায় র‌্যাব-১১ এর একটি চৌকস দল ঢাকা জেলার উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এই অপহরণ মামলার ৮ মাসের শিশু জুবায়ের হাসান কে উদ্ধারসহ মামলার প্রধান আসামি অপহরণকারী জাকির হোসেন (৩৬)  কে গ্রেফতার করতে সমর্থ হয়। 


 প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে অপহরণকারী জাকির হোসেন( ৩৬) তার স্ত্রী নাজমা খাতুন ৪ মাস পূর্বে ভিকটিমের বাসার পাশে নিজেদের আসল পরিচয় গোপন করে জাহাঙ্গীর ও রোজিনা ছদ্মনাম ব্যবহার করে একত্রে ভাড়া বাসায় বসবাস করে আসছিল। তখন থেকেই জাকির ও তার স্ত্রী নাজমা ভিকটিম সহ আশেপাশের  শিশুদের অপহরণের পরিকল্পনা করে আসছিল। তাই সে ও তার স্ত্রী পরিকল্পনা অনুযায়ী ভাড়াটিয়া অন্যান্য প্রতিবেশী পরিবারের সাথে সম্পর্ক স্থাপন করে ও শিশুদের আদরের মাধ্যমে সকলের বিশ্বস্থতা অর্জনের চেষ্টা করে এবং অপহরণ করার সুযোগের অপেক্ষা করতে থাকে।

 এ বিশ্বস্ততার সূত্র ধরে গত ৯ জানুয়ারি ২০২২ তারিখ রাত ৮.০০ ঘটিকায় গ্রেপ্তারকৃত জাকির তাদের পাশের রুমের ভাড়াটিয়া ভিকটিমের মা রেখা বেগম এর কাছ থেকে তার ৮ মাসের শিশুপুত্র জুবায়ের হাসান কে কোলে নেয়। এরপর সুযোগ বুঝে গ্রেপ্তারকৃত জাকির ও তার স্ত্রী কৌশলে শিশুটিকে অপহরণ করে পালিয়ে যায়। এরপর রাত আনুমানিক ৯.৩০ ঘটিকায় অপহরণকারী জাকির মোবাইল ফোনে ভিকটিমের পরিবারের নিকট বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শনপূর্বক মুক্তিপণ দাবি করে। বারবার গ্রেফতার কৃত জাকিরের চাহিদা অনুযায়ী ভিকটিমের পরিবার মুক্তিপণ পরিশোধ করলেও সে  নতুন নতুন কৌশলে ভয়-ভীতি প্রদর্শন পূর্বক আরো মুক্তিপণ দাবি করে। এসময় গ্রেপ্তারকৃত জাকির শিশু জুবায়ের কে নিয়ে নারায়ণগঞ্জ, গাজীপুর ও সর্বশেষ ঢাকার বিভিন্ন স্থানে আত্নগোপন  করেছিল। সর্বশেষ গত ১২ জানুয়ারি ২০২২ তারিখে র‌্যাব সদর দপ্তরের সহায়তায় র‌্যাব ১১ এর একটি চৌকস আভিযানিক দল  ঢাকা জেলার উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এ  মামলার ভিকটিম ৮ মাসের শিশু জুবায়ের আহমেদকে উদ্ধারসহ মামলার প্রধান আসামি জাকির হোসেন কে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতার কৃত জাকিরের স্ত্রী  মামলার অন্যতম আসামি নাজমা খাতুন গ্রেফতার এড়ানোর  জন্য দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে আছে। তাকে গ্রেপ্তারের জন্য র‌্যাব ১১ সচেষ্ট রয়েছে। 

গ্রেপ্তারকৃত আসামিকে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন