SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

সাবেক সংসদ সদস্য মোবারক হোসেনের ২৬ তম মৃত্যুবার্ষিকী।



নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ের কৃতিসন্তান মুক্তিযুদ্ধের সংগঠক, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম আলহাজ্ব মোবারক হোসেনের শনিবার ২৬তম মৃত্যুবার্ষিকী ।

মোবারক হোসেন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়নে জন্মগ্রহণ করেন। মৃত আক্কাস আলীর ছেলে মরহুম আলহাজ্ব মোবারক হোসেন  ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন।

১৯৭৩ সালের নির্বাচনে প্রথমবার বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা-২৮ এর সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হোন মোবারক হোসেন৷ সর্বশেষ ১৯৮৬ সালে ৩য় বারের মত মহাজোটের মাধ্যমে পুনরায় এমপি নির্বাচিত হন।

তিনি মরহুম আবুল হাসনাত ও সোনারগাঁ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম মোশারফ হোসেন ছোট ভাই এবং সাবেক সংসদ সদস্য আআব্দুল্লাহ আল কায়সারের চাচা। তার ছেলে এরফান হোসেন দ্বীপ বর্তমানে সোনারগাঁওয়ে আওয়ামী লীগের সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত।

মোবারক হোসেন ১৯৯৫ সালে মৃত্যুবরন করেন। তার নামে মোবারক হোসেন স্মৃতি সংসদ নামে একটি সামাজিক সংগঠন রয়েছে। তার ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সোনারগাঁওয়ে মোবারক হোসেন স্মৃতি সংসদ বিভিন্ন কর্মসূচি পালন করবে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন