SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁওয়ে ঠিকাদারের অবহেলা দেড় বছরেও শেষ হয়নি ৭ কিলোমিটার রাস্তার সংস্কার কাজ

 


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রাস্তা সংস্কারের দাবিতে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করে।

শুক্রবার সকাল ১০ টায় উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর এলাকায় সোনারগাঁ সরকারি কলেজ সংলগ্ন ব্রীজ থেকে শম্ভুপুরা ইউনিয়নের দড়িগাঁও  পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তার সংস্কারের দাবিতে অরাজনৈতিক সংগঠন "সমমনা প্লাটফর্মের" উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রায় পাঁচ শতাধিক এলাকাবাসী এ মানববন্ধনে অংশ নেন। 

সোনারগাঁ সরকারি কলেজ সংলগ্ন ব্রীজ থেকে শম্ভুপুরা ইউনিয়নের দড়িগাঁও পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়কে সংস্কার কাজের কার্পেটিংয়ের জন্য বিশ্ব ব্যাংকের অর্থায়নে টেন্ডার আহবান করা হয়। এ সড়কের কাজের ব্যয় ধরা হয় প্রায় সাড়ে প্রায় ৭ কোটি টাকা। টেন্ডারের মাধ্যমে ডলি কনসন্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটি সংস্কারের কার্যাদেশ পায়। চুক্তি মোতাবেক দুই বছরের মধ্যে কাজ সম্পন্ন করার কথা,কিন্তু  দীর্ঘ ১৮ মাস অতিবাহিত হলেও মাত্র পাঁচ শতাংশ কাজ হয়েছে । টেন্ডার নির্দেশনা মতে সম্পূর্ণ কাজ না করে ঠিকাদারী প্রতিষ্ঠানটি সড়কের পাশে কিছু গর্ত ও সমস্ত সড়কের কার্পেটিং তুলে খোঁড়াখুঁড়ি করে বাকী কাজ অসমাপ্ত রেখে চলে যায়। এতে করে রাস্তার খানাখন্দে বৃষ্টির পানি আটকে পথচারী ও যানবাহন চলাচলে মারাত্মক ব্যাহত হচ্ছে। এতে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এ সড়ক দিয়ে প্রতিদিন শম্ভুপুরা ইউনিয়ন ও মুন্সিগঞ্জ জেলার হাজার হাজার মানুষ যাতায়াত করে। কিন্তু জনগুরুত্বপূর্ণ এ সড়কটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলায় জনগণের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে সড়কটি দ্রুত সংস্কার শেষ করার জন্য বারবার তাগিদ দিলেও তারা কোন কর্ণপাত করছে না। ভুক্তভোগীরা দ্রুত সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন