SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁয়ে আল-মোস্তফা গ্রুপের বিরুদ্ধে সংখ্যালঘূ পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ।

 


 সোনারগাঁয়ে হিন্দৃু এক সংখ্যালঘূ পরিবারের  ১০ শতাংশ  বালু ভরাট সম্পত্তি দখলে নেয়ার অভিযোগ আল-মোস্তফা গ্রুপ কোম্পানীর কর্ণধার আল-মোস্তফার বিরুদ্ধে। শুক্রবার সকালে  পৌরসভার সাতভাইয়াপাড়া এলাকায়  অবস্থিত আল-মোস্তফা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান শিপিইয়ার্ডের সীমানা সংলগ্ন ভূমি দখলের ঘটনা ঘটে। পৈত্তিক  ওয়ারিশ ও ক্রয় সম্পত্তি মালিক ভূক্তভোগী পরিবারের পক্ষে নির্মল কুপার সাহা বাদী হয়ে  থানায় একটি অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে দখলে নেওয়া নালিশি ভূমিতে ওই কোম্পানীর  স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দেয় পুলিশ।   

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাগেছে, সোনারগাঁও পৌরসভার সাতভাইয়াপাড়া এলাকায়  অবস্থিত   মেঘনা নদীর তীরে আল-মোস্তফা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান শিপিইয়ার্ড। ওই শিপিইয়ার্ডের সীমানা সংলগ্ন বানীনাথপুর গ্রামের মৃত মদন  মোহন সাহা’র ছেলে নির্মল কুমার সাহা তাদের পারিবারিক পৈত্তিক ওয়ারিশ ও ক্রয়কৃত  ভূমিতে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।  আল- মোস্তফার সীমানা ঘেষা তাদের ১০ শতাংশ জমি শুক্রবার সকালে ভেকু দিয়ে মাটি কেটে নিয়ে দখলে নিয়ে স্থাপনা নির্মাণ করে আসছেন। আল- মোস্তফা তাদের সম্পত্তি দখলে নেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে ভূক্তভোগী পরিবারের লোকজন। এসময় দখলে বাধা দেয়ায় মারধর ও হত্যার হুমকি দেয় আল-মোস্তফা শিপিইয়ার্ড লোকজন। পরে নিরুপায় হয়ে ভূক্তভোগী নির্মল কুমার সাহা বাদী হয়ে আল- মোস্তফার বিরুদ্ধে   জোর পূর্বক ভূমি দখলের চেষ্টা করা হচ্ছে বলে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এই অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কোম্পানীর নির্মাণ কাজ বন্ধ করে দেন। এসময়ে উভয় পক্ষকে শান্তিশৃঙ্ঘলা বজায় রাখতে বলা হয়েছে।  

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান জানান, দখলের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত  রয়েছে। দখলে নেওয়ার ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার। জমি সংক্রান্ত বিষয়টি আদালতের। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে উভয় পক্ষকে বলা হয়েছে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন