SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁওয়ে ফোন করলেই ফ্রি অক্সিজেন সেবা পৌছে দিচ্ছেন এ এইচ এম মাসুদ দুলালের অক্সিজেন টিম।

 


সোনারগাঁও সময় 

সারাদেশের মত নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। শঙ্কট তৈরি হচ্ছে অক্সিজেনের। করোনাকালীন সময়ে এ সোনারগাঁওবাসীর জন্য "ফ্রী অক্সিজেন ব্যাংক সার্ভিস টিম" নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে তুলেছেন  আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য এএইচএম মাসুদ দুলাল।

ফোন করলেই বিনামূল্যে অক্সিজেন সেবা পৌঁছে দিচ্ছেন তারা।

ফ্রী অক্সিজেন সেবা বাস্তবায়নে ও সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছে সোনারগাঁও জার্নালিষ্ট ক্লাব নামের একটি সাংবাদিক সংগঠন। ফোন করলেই করোনা রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হচ্ছেন। সেটা রাত হোক কিংবা দিন।
দিন আর রাত নেই, করোনা রোগীর খবর পেলেই তারা ছোটেন অক্সিজেন সেবা নিয়ে। কখনো রিকশা, কখনো মোটর সাইকেল বা কখনো সিলিন্ডার কাঁধে নিয়েই ছুটে যান রোগীর কাছে।  ফ্রী অক্সিজেন ব্যাংক সার্ভিস টিমের এ ফ্রি অক্সিজেন সেবায় অনেক করোনা রোগী নিতে পারছেন শান্তির নিঃশ্বাস।
২৯ জুলাই থেকে শুরু হওয়া ফ্রী অক্সিজেন ব্যাংক সার্ভিস এর পক্ষ থেকে গতকাল ৩ আগস্ট পর্যন্ত এই ৪ দিনে সোনারগাঁও উপজেলার বিভিন্ন এলাকার মোট ১৫ জন করোনা ও একজন বার্ধক্য জনিত রোগে আক্রান্ত রোগীকে সম্পূর্ণ ফ্রীতে তাদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দিয়েছেন।

করোনা আক্রান্ত রোগীদের ফ্রি অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়ে এএইচএম মাসুদ দুলাল ও সেবা বাস্তবায়নে ও মানবিক এই সেবায় সার্বিক সহযোগিতায় নিয়োজিত থাকা সোনারগাঁও জার্নালিষ্ট ক্লাবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সোনারগাঁও উপজেলা বাসী। রোগীর স্বজনরা জানান, এ অবস্থায় অক্সিজেন সিলিন্ডার পাওয়া একটা দুরূহ ব্যাপার যেটা এএইচএম মাসুদ দুলাল'র ফ্রী অক্সিজেন ব্যাংক সার্ভিস" টি করছে।

ফ্রী অক্সিজেন সেবা বাস্তবায়নে ও সার্বিক সহযোগিতায় থাকা সোনারগাঁও সময়ের সম্পাদক ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার সোনারগাঁও প্রতিনিধি মোঃ মিঠু আহমেদ জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির শ্বাসতন্ত্র দুর্বল হয়ে পড়ার কারণে প্রয়োজনীয় অক্সিজেন নিতে পারেন না। রোগীর অবস্থা জটিল হলে অক্সিজেন দিতে হয়। তাই তাদের সুবিধার্থে আমরা দিন রাত ২৪ ঘন্টা প্রস্তুত আছি। সোনারগাঁওয়ে করোনা আক্রান্ত যেকোন ব্যাক্তির জরুরী অক্সিজেন প্রয়োজন নিম্নে দেওয়া নাম্বারেঃ ০১৬২৭-৭৫১৫৯৯, ০১৯১১-৩২৪৪১০, ০১৭০৭-৭১৪৫২৪০, ০১৮৫০-৮৫৮৫৮৫ ও ০১৮৬৮-৫৫৯৯৪৯ এই নাম্বারে ফোন করলে বিনা খরচে আক্রান্ত রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে যাবে।


Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন