SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

ছিনতাইকারি বিল্লু’র ফেলে রেখে যাওয়া টাকা আদায়ে কিশোর গ্যাং শামীম গার্মেন্টকমর্মীকে মারধরের অভিযোগ

 



সোনারগাঁ সময়ঃ\ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের যানবাহনে একজন ছিনতাইকারি বিল্লু। সম্প্রতি এক কভার্ডভ্যান থেকে টাকা ছিনতাইয়ের দৃশ্য দেখে ফেলে স্থানীয় ২-৩ জন গার্মেন্ট শ্রমিক।  ছিনতাইকারি বিল্লু ও গার্মেন্ট শ্রমিক একই এলাকায় বসবাস। ছিনতাই ঘটনা সরাসরি, চিনে ফেলায় ছিনতাইকারি বিল্লু টাকা ফেলে রেখে দৌঁড়ে পালিয়ে যায়। ছিনতাইকৃত টাকার নেওয়ার ঘটনার দুইদিন পর গার্মেন্টের ওই এক শ্রমিককে বাড়িতে ডেকে নিয়ে যায় অপরহণ ও চাঁদাবাজি মামালার আসামি ওই এলাকার কিশোর গ্যাং শামীম । এসময় কিছু বুঝে ওঠার আগেই ছিনতাইকারি বিল্লু’র উপস্থিতিতে গার্মেন্ট শ্রমিককে লাঠিপেটা করে বাড়িতে দরজা বন্ধ করে আটক করে রাখে। পরে ১৪ হাজার টাকা আদায়ের পর ছেড়ে দেয় ওই শ্রমিককে । কিশোর গ্যাং শামীমের বিচার রায় ঘোষনার বাকি ৬ হাজার টাকা না দিতে নানা তালবাহানায় ওই গার্মেন্ট শ্রমিক। বাকি টাকা আদায়ের কৌশল হিসাবে ভুক্তভোগী গার্মেন্ট শ্রমিককে ইয়াবা সেবনে বাধ্য করে। ইয়াবা সেবনের এই দৃশ্য মোবাইলে ভিডিও করে  রেখেছে শামীম। 
কাঁচপুর এসএস সিএনজি ষ্টেশনের সামনে থেকে সোমবার রাতের অপহরণের ঘটনায় মামলার পলাতক আসামি শামীম। আসামি হওয়ার খবর পেয়ে এলাকা থেকে গাডাকা দেয় শামীম। প্রতিদিনের নেশা আসক্ত কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা নেশার টাকা যোগাতে ওই  বাকি ৬ হাজার টাকার আদায় করতে  ইয়াবা সেবনের ওই ভিডিও দেখিয়ে ব্লাকমেইলিং করে গার্মেন্ট শ্রমিকের পরিবারকে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় তারা । মোবাইলে ধারনকৃত ভিডিও নিয়ে রাতে উভয়ের মধ্যে তর্কবিতর্কে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষকে নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেয় উপস্থিত স্থানীয় লোকজন। বিল্লু ছিনতাইকারি ছুড়ে ফেলা টাকা নিয়ে গার্মেন্ট শ্রমিকের পারিবারকে শামীম কিশোর গ্যাং গ্রুপের বার বার যন্ত্রণা অতিষ্ট হয়ে পড়েছে। নিরুপায় হয়ে ভূক্তভোগী পরিবারের লোকজন স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে অবগত করেছেন বলে গ্রামবাসী জানিয়েছেন। 
নাটকীয় এই ঘটনাটি মঙ্গলবার রাত প্রায় ১১ টার দিকে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ধামগড় ইউপির চিড়ইপাড়া কলোনীতে ঘটে। ব্লাকমেইলিং শিকার ভূক্তভোগী গার্মেন্ট শ্রমিকের নাম আরিফ(২৩) , সে চিড়ইপাড়া কলোনীর আক্কাছ আলীর ছেলে।
ভুক্তভোগী আরিফের মা ও পরিবারের লোকজন জানান, ২০-২৫ দিন আগের ঘটনা। বিল্লু লাঙ্গলবন্দ বাস স্ট্যান্ডে এক কভার্ডভ্যান থেকে ছিনতাই করছিলো। এসময় বিল্লু’র ছিনতাইয়ের দৃশ্য গার্মেন্ট শ্রমিক আরিফ ও আরো অন্য একজন দেখে ফেলে । ওই সময়ে বিল্লু ছিনতাইয়ের ২৫ হাজার টাকা সড়কের ফেলে দিয়ে দৌঁড়ে পালিয়ে যায়। বিল্লু পালিয়ে যাওয়ার পরে আরিফ ওই  টাকা তুলে নেওয়ার দুই পর টাকা নেওয়ার ঘটনায় কিশোর গ্যাং শামীমকে বিচার দেয় ছিনতাইকারি বিল্লু।   ওই দিনই আরিফকে বাড়িতে ডেকে নিয়ে লাঠিপেটা করে ১৪ হাজার টাকা আদায় করে  কিশোর গ্যাং  শামীম। এসময় মারধরের ব্যথা কমাতে আরিফকে ইয়াবা সেবনে বাধ্য করে তারা। এই ইয়াবা সেবনের দৃশ্য মোবাইলে ভিডিও করে রাখে। মঙ্গলবার রাত ১১ টার দিকে ওই ভিডিও ফেসবুকে ছেড়ে দেওয়া হুমকি  দিয়ে চলে যায়। ছিনতাইকারির পক্ষে শামীম আরিফকে মারধর করার পরেও পরিবারের মধ্যে অশান্তি সৃষ্টি করে আসছে।  বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে অবগত করা হয়েছে। 
শামীম  এলাকায় কিশোর গ্যাং গ্রুপ তৈরী করে ছিনতাই, ডাকাতি, চুরি,  মাদক ব্যবসা ও অপহরণ চক্রের সক্রিয় সদস্য শামীম। শামীমের সেল্টারে বিল্লু চুরি  ছিনতাই কর্মকান্ডে চালিয়ে যাচ্ছে।  শামীম তার সহযোগীদের মাধ্যমে বাধ্য করে ইয়াবা সেবন করায়। এই দৃশ্য মোবাইলে ভিডিও  ধারণ করে ব্লাকমেইলিং টাকা আদায়ের চেষ্টা তারা।ওই ঘটনার পর স্থানীয় আরো একটি  দোকানে চুরি করে বিল্লু পালিয়েছে।
স্থানীয় বাসিন্দারা জানান, বিল্লাল হোসেন বিল্লু কলোনীর আব্দুস ছাত্তারের মেয়ের ঘরের নাতি।  বয়স ১৬-১৭। বিল্লু  ও তার  মাকে ফেলে তার বাবা অন্যত্রে বিয়ে করে চলে গেছে। বুঝার বয়স হওয়ার পর বিল্লুকে নানার বাড়িতে ফেলে রেখে তার মা  বিয়ে করে অন্যত্রে  সংসার করছেন। মা-বাবা ছাড়া নানার বাড়িতে খেয়ে না খেয়ে জীবন গড়তে নানা অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ে বিল্লাল হোসেন বিল্লু । কিশোর গ্যাং শামীমের ছত্রছায়ায় বিল্লু ছাড়াও দুরদুরান্ত থেকে অপরাধীরা অপরাধ কর্মকান্ডে ঘটিয়ে যাচ্ছে। লাঙ্গলবন্দ ব্রিজ এলাকায় প্রতিনিয়ত ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে শামীমের বাড়িতে এসে অপরাধীরা আশ্রয় নিতো বলে মহজমপুরবাসীর অভিযোগ ।  

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন