SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁয়ে বৈধ গ্যাস সংযোগের দাবিতে থানা রোড অবরোধ করলো এলাকাবাসী ।

 


নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার একাংশে বৈধ গ্যাস সংযোগের দাবিতে থানা রোড বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। সোমবার বিকেলে পৌরসভার দৈলেররবাগ এলাকায় তিতাস গ্যাস  ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড জোনাল অফিসের সামনে এ সড়ক অবরোধ করে। ফলে ওই পথে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

অবরোধে কয়েক হাজার নারী পুরুষ অংশ নেন।  এর আগেও গত ১০ জুন সকালে বৈধ গ্যাস সংযোগ দেওয়ার দাবীতে সোনারগাঁ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলামের মাধ্যমে তিতাস গ্যাস  ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করে এলাকাবাসী। মানববন্ধন কর্মসূচীতে বৈধ গ্রাহকরা ৭২ ঘন্টার আল্টেমেটাম দিয়ে আন্দোলনের হুমকি দেয়। আল্টিমেটাম ও আন্দোলনের তোয়াক্কা না করে বৈধ গ্রাহকদের সংযোগ দেওয়া থেকে বিরত থাকে তিতাসগ্যাস কর্তৃপক্ষ। ফলে দীর্ঘ ১০ দিন অপেক্ষার পর পৌরসভার কয়েক হাজার নারী পুরুষ একত্রিত হয়ে গ্যাস সংযোগ পাওয়ার দাবীতে সড়ক অবরোধ করে রাখে। সোনারগাঁ থানা পুলিশ ও উপজেলা প্রশাসন অবরোধকারীদের শান্ত করার চেষ্টা চালিযে যায়। সড়ক অবরোধের সময় সোনারগাঁ পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁ পৌরসভার যুবলীগের সভাপতি আসাদুল ইসলাম আসাদ, সারোয়ার হোসেন অপু, হারুন অর রশিদ, গাজি আলমগীর, রেহেনা আক্তার ও সুমি বেগম বক্তব্য রাখেন।


বৈধ গ্রাহকদের দাবী, তিতাস কর্তৃপক্ষ বিনা নোটিশে অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে বৈধ গ্যাস লাইন সংযোগ বন্ধ করে দিয়েছে। ফলে সোনারগাঁ পৌর এলাকার একাংশের প্রায় ৮ হাজার পরিবার রান্নাবান্না বন্ধ হয়ে যায়। বৃষ্টিতে ভিজে অনেক কষ্টে মাটির চুলায় রান্না করতে হচ্ছে। দ্রুত বৈধ গ্যাস সংযোগের দাবী জানান অবরোধকারীরা।

উল্লেখ্য, গত ৫জুন দুপুর থেকে দৈলেরবাগ জোনাল অফিস থেকে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাপ্লাই ইউনিট থেকে কোন নোটিশ ছাড়াই সোনারগাঁ পৌরসভার একাংশের অবৈধ গ্যাসের সংযোগের পাশাপাশি বৈধ গ্যাস সংযোগে গ্যাস সাপ্লাই বন্ধ করে দেয়। ফলে পৌর এলাকার ৮ হাজার পরিবার ভোগান্তিতে পড়েন।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন