SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

প্রচন্ড তাপদাহে সোনারগাঁওয়ে বেড়েছে তালের শাঁস বিক্রি।

 


মোঃ মিঠু আহমেদঃ 

প্রচন্ড তাপদাহে দুর্বিষহ হয়ে উঠেছে সাধারণ মানুষের জীবনযাপন এরই মাঝে একটু স্বস্তি পেতে মধু মাসের ফল তালের শ্বাঁসের কদর বেড়েছে

সোনারগাঁও  উপজেলার বিভিন্ন স্থানে ও  মোড়ে মোড়ে হরদমে বিক্রি হচ্ছে তালের শাঁস। আবার কোথাও কোথাও ভ্যানযোগে পাড়া-মহল্লাতেও ঘুরে ঘুরে তাল শাঁস বিক্রি করতে দেখা যাচ্ছে।

সোনারগাঁও মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় তালের শাঁস বিক্রেতা আব্দুল হামিদ সোনারগাঁও সময়'কে জানান,প্রতিবছর মধু মাসে দেশের বিভিন্ন জেলা থেকে তালের শাঁস সংগ্রহ করে আনতে হয়,এ বছর লকডাউন থাকায় দূর পাল্লার গাড়ী না চলায় গাড়ী ভাড়া ডাবল দিয়ে আনতে হয়েছে।আমাদের এলাকার তাল কিছুদিন পর গাছ থেকে নামবে তখন দাম কিছুটা নাগালের মধ্যে চলে আসবে আসবে। সেক্ষেত্রে গাছ থেকে পাড়া এবং বিক্রির উদ্দেশ্যে বাজার থেকে আনা পর্যন্ত সব খরচই আমাদের গুনতে হয়। আর গাছ মালিক তো তাল কেটে নামানোর আগেই টাকা পেয়ে যান।

তিনি বলেন, এবারে ফলন কমের কারণে কিছুটা সংকটও রয়েছে তালের। তবে তালের শাঁসের দাম বেশ ভালো পাওয়া যাচ্ছে।  

বিক্রেতা আব্দুল হামিদ বলেন, তাল শাঁসের সংকটের কিছুটা চড়া মূল্যে এ মৌসুমী ফল বিক্রি করতে হচ্ছে। ১০-২০ টাকায় বিক্রি হচ্ছে।   গরম বাড়ার কারণে এখন তাল শাঁসের বিক্রি বেশ ভালো। কেউ একটা দুটা কিনছেন, আবার অনেক সৌখিন ক্রেতা পরিবারের অন্যান্য সদস্যদের জন্য পীর (একবোটা) হিসেবে তাল ক্রয় করে নিয়ে যাচ্ছেন।  

আর ক্রেতারাও বলছেন, গত বছরের থেকে এবারে তাল শাঁসের দাম অনেকটাই বেশি। তারপরও মৌসুমি ও সুস্বাদু ফল হওয়ায় এর প্রতি আগ্রহের কমতি নেই তাদের।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন