SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

বন্দরে চেয়ারম্যান মাসুমের অবৈধ ইটভাটার অবৈধ বিদ্যুৎ সংযোগের বিচ্ছিন্ন অভিযান

 



জেলা প্রতিনিধিঃ একজন জনপ্রতিনিধির অবৈধ ইটের ভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে বছরের পর বছর সরকারের লক্ষ লক্ষ টাকা লোকসান করে যাচ্ছেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদ। বৃহস্পতিবার সকালে বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের হালুয়াপাড়া নদীর পাড়ে অবস্থিত পরিবেশ ছাড়পত্র ও সরকারী অনুমোদন বিহীন নির্মিত এইচআরবি নামের চেয়ারম্যান মাসুম আহম্মেদের একটি অবৈধ ইটভাটায় সরেজমিনে গিয়ে দেখা যায়,ইটের ভাটার শ্রমিকদের জন্য নির্মাণ করা ঘরে এবং ইট তৈরীর কাঁচামাল তৈরীতে ব্যবহৃত বৈদ্যুতিক মটর চালানো সহ সকল বৈদ্যুতিক কাজ করার জন্য একটি খুটি থেকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে বছরের পর বছর ব্যবহার করে যাচ্ছে। এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে নারায়ণগঞ্জ পল্লীবিদ্যুত সমিতির ডিজিএম পার্থ চক্রবর্তীর নির্দেশনায় অভিযান পরিচালনা কয়েকজন কর্মকর্তা। এসময় সকলের সামনে মাসুম চেয়ারম্যানের এইচআরবি ইটভাটায় ব্যবহৃত অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে এবং অবৈধ সংযোগের সকল বৈদ্যুতিক ক্যাবল জব্দ করে নিয়ে আসেন।


এ বিষয়ে নারায়ণগঞ্জ পল্লী বিদুৎ সমিতি-১এর ডিজিএম পার্থ চক্রবর্তী বলেন,একটি ইটভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার খবর পেয়ে আমাদের কয়েকজন কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠিয়ে অভিযান পরিচালনা করা হয়।এসময় ঘটনার সত্যতা পেয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সকল বৈদ্যুতিক ক্যাবল জব্দ করে অফিসে নিয়ে আসি।এ বিষয়ে তদন্ত করে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার কাজে জড়িত অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ বিষয়ে এইচআরবি ইটভাটার মালিক মাসুম আহম্মেদের দুটি মোবাইল নাম্বারে(০১৮৬৮৭২৭৪৩১, ০১৭১২১০২৫২০) একাধিক বার কল করলেও মোবাইল বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

উল্লেখ্য যে, চেয়ারম্যান মাসুম আহম্মেদের এইচআরবি অবৈধ ইটভাটায় বিগত দুই মাস আগে সরকারী কাগজপত্র না থাকায় পরিবেশ অধিদপ্তর ও র‍্যাবের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে ১০লক্ষ টাকা জরিমানা করে এবং এই অবৈধ ইটভাটার চুল্লি ভেঙ্গে দেয়া হয়। তারপরও পেশীশক্তি ও আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে এবং অবৈধ টাকার জোরে পুনরায় সেই অবৈধ ইটভাটায় আবারও অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে নতুন করে ইট তৈরী করে যাচ্ছে। এ যেনো হরিলুট দেখার কেউ নেই।

এ বিষয়ে বন্দর উপজেলা সহকারী কমিশনার ভূমি আসমা সুলতানা নাসরিন  বলেন,এ বিষয়ে আমি আগে অবগত ছিলাম না,তবে বিস্তারিত যেনে ব্যবস্থা নেয়া হবে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন