SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবসের শুভেচ্ছা জানালেন এরফান হোসেন দীপ


সোনারগাঁও সময় ডেস্কঃ

আজ শনিবার পয়েলা মে। মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস। সারা বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় দিবসটি পালন করা হয়। ১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকেরা আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলনে নামেন। ওই দিন অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে কয়েকজন শ্রমিককে জীবন দিতে হয়। এর পর থেকে দিনটি ‘মে দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।
বিশ্বের অন্যান্য দেশের মতো দিবসটি বাংলাদেশেও পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে আজ সরকারি ছুটি। এ বছর বাংলাদেশে দিবসটির প্রতিপাদ্য হলো ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, সোনার বাংলা গড়ে তুলি’।
দিবসটি উপলক্ষে  শুভেচ্ছা জানিয়েছেন
নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনের সাবেক সাংসদ মরহুম মোবারক হোসেন পুত্র ও মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান এরফান হোসেন দীপ। 
এরফান হোসেন দীপ বলেন, দেশে লকডাউন’ চলছে । এর বড় শিকার গাড়িচালক, দিনমজুর, কৃষিশ্রমিক, দোকানদার, ফুটপাতের ছোট ব্যবসায়ী, রিকশাচালক। খেটে খাওয়া কর্মজীবী এই মানুষেরা এখন ঘরবন্দী। সুদিন ফেরার আশায় দিন গুনছেন তাঁরা।  শ্রমিকদের ন্যায় অধিকার আট ঘন্টা কাজের দাবিতে আদায় করতে যারা জীবন দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি এবং বাংলাদেশের সকল শ্রমজীবী মানুষের প্রতি সম্মান জানাচ্ছি আপনার শ্রম বিনিময়ের উন্নত ও সমৃদ্ধি রাষ্ট্র  হিসাবে প্রতিষ্ঠা করতে আপনারের শ্রমের বিকল্প নেই ।


Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন