SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

মামুনুল কাণ্ড: ওসি রফিকুল ইসলাম'কে অবসরে পাঠিয়েছে সরকার।



 সোনারগাঁ থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলামকে অবসরে পাঠিয়েছে সরকার। সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে কথিত দ্বিতীয় স্ত্রীসহ হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক অবরুদ্ধ হওয়ার সময় তিনি সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।


সোমবার (১৯ এপ্রিল) বিকেলে রফিকুলের অবসর সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। এর আগে রিসোর্টকাণ্ডের পরদিন ৪ এপ্রিল তাকে বদলি করে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) হিসেবে নারায়ণগঞ্জের পুলিশ লাইন্সে যুক্ত করা হয়।



উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত সোমবারের প্রজ্ঞাপনে বলা হয়, রফিকুল ইসলামের চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে তাকে অবসর প্রদান করা হল।


বিধি মোতাবেক পুলিশ কর্মকর্তা রফিকুল ইসলাম অবসরজনিত সব সুবিধা পাবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।


এর আগে গত ৩ এপ্রিল বিকেলে সোনারগাঁয়ে রয়েল রিসোর্টের একটি রুমে নারীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হককে অবরুদ্ধ করে স্থানীয় লোকজন। খবর পেয়ে হেফাজত ও মাদ্রাসার ছাত্ররা ওই রিসোর্টে হামলা ও ভাঙচুর চালিয়ে তাকে নিয়ে যায়।


পরে হেফাজত নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নেয়। এ সময় তারা শতাধিক যানবাহনের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ও ভাংচুর করেন। এসব ঘটনায় পুলিশের বিরুদ্ধে নির্লিপ্ত থাকার অভিযোগ ওঠে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন