SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

কোতোয়ালী শাখার উদ্যােগে আলোকময় মহান ঈদে মেরাজ শরীফ পালন

 



আল্লাহতাআলা তঁার প্রিয়তম মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট স্বয়ং আল্লাহতাআলার প্রথম প্রত্যক্ষ প্রকাশের অতুলনীয় মহাউপলক্ষ, সমগ্র সৃষ্টির জন্য অসীম করুণার উৎস, মহাগৌরবময় মহান ঈদে মেরাজ শরীফ পালিত হয় বিশ্ব সুন্নী আন্দোলনের চট্টগ্রাম কোতোয়ালী থানা শাখার উদ্যোগে আজ ১২ মার্চ ২০২১ইং প্রেসক্লাবের এস. রহমান হলে।  


বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত এর দিক নির্দেশনায় অনুষ্ঠিত এ সম্মেলন ও সাল্লাতুল সালাম মাহফিলের সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় নেতা জনাব আবদুল বারেক। প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতা আল্লামা আরেফ সারতাজ। আরো বক্তব্য রাখেন নজিবুল কবির রাহগীর, মাওলানা আবদুল মোমিন বিক্রমপুরী, মোজাম্মেল হক, আবু বক্কর আমান, ওয়াহিদুল ইসলাম, এড. তসলিমা, রুমানা আকতার, জেনিয়া হক, সাদিয়া ফাবিহা শাহীন, মওলানা দিদারুল আলম, আবদুল্লাহ আল-মামুন, শায়ের আবদুল আহাদ, আবদুল্লা জোবায়ের, জুনায়েদ আবেদীন, আশিকুল ইসলাম, মহসিন জাহেদ সবুজ প্রমুখ।      


নেতৃবৃন্দ বলেন, দয়াময় আল্লাহতাআলা ও তঁার মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের এ মহামিলন মানবজ্ঞানের অতীত অচিন্তনীয় এ প্রত্যক্ষ দর্শন সকল সৃষ্টি ও সমগ্র মানবমন্ডলী এবং বিশেষভাবে সকল মুমিনের জন্য অসীম রহমত, অবর্ণনীয় দান, অতুলনীয় গৌরব, অনন্ত খুশি ও সর্বোচ্চ শোকরিয়ার বিষয়। তঁারা বলেন, প্রাণাধিক প্রিয়নবীর এ প্রত্যক্ষ সাক্ষাত আমাদের সবারই পরোক্ষ সাক্ষাত এবং আমরা মুমিনগণ ও সমগ্র সৃষ্টি সবাই এ মহান মেরাজ শরীফে জড়িত এবং মহান মেরাজ শরীফের রহমত, বরকত ও আলোকধারায় যুক্ত।


সত্য ও জীবনের উপলব্ধি এবং সকল মিথ্যা-মুর্খতা-অঁাধার-বিপর্যয় থেকে সুরক্ষা ও মুক্তির জন্য অতুলনীয় অপরিহার্য্য এ মহান উপলক্ষের মহিমা ও তাৎপর্য্য উপলব্ধির জন্য ও এ মহান উপলক্ষের শোকরিয়া উদ্যাপনের বিষয় উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ২৬শে রজব রাষ্ট্রীয় ছুটি যেমন সহায়ক হবে তেমনি এ মহান উপলক্ষকে সম্মান প্রদর্শন করা হবে। তঁারা বলেন, রাষ্ট্রীয় ছুটি না থাকায় দয়াময় আল্লাহতাআলা ও তঁার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে আত্মার বন্ধন এ মহান উপলক্ষ উপেক্ষিত হচ্ছে এবং উদ্যাপনে যেমন সমস্যা হচ্ছে তেমনি ঈমানী অস্তিত্বের ধারক এ মহান উপলক্ষের অতিঅপরিহার্য্য তাৎপর্য বিলুপ্ত হয়ে জীবন ও দুনিয়া অঁাধারে নিমজ্জিত হচ্ছে।


নেতৃবৃন্দ বলেন, আমরা বিশ্ব সুন্নী আন্দোলন সকল পীর মাশায়েখ-ওলামায়ে কেরাম-শিক্ষাবিদ, সকল খানকাহ-মাদ্রাসা-দরবার এবং দুনিয়ার সকল মুমিন ভাইবোন ও আল্লাহতাআলাকে বিশ্বাসী সকল সত্যপ্রিয় মানুষের পক্ষ থেকে ঈমানী প্রাণের দাবী হিসেবে এ আবেদন জানাচ্ছি।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন