SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

অলিপুরা থেকে সনমান্দী রাস্তা পাকাকরণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

  



মিমরাজঃ

সোনারগাঁওয়ে রাস্তা পাকাকরণের দাবীতে  সনমান্দী ইউনিয়ন এর ৪নং ওয়ার্ড মেম্বার পদপ্রার্থী পনির শিকদারের উদ্যোগে স্থানীয় এলাকাবাসী মানববন্ধন  করেছে। মানববন্ধনে স্থানীয় বাসিন্দা মনির শিকদার, করিম শিকদার,খোকন শিকদার,আবুল হোসেন, জয়নাল আবেদিন ও ফয়সাল আহমেদ সহ বিভিন্ন গ্রামের পুরুষ, শিশু ও বৃদ্ধসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।


শুক্রবার (০৫ই মার্চ) বিকাল সাড়ে ৪টা হতে সন্ধ্যা ৫টা পর্যন্ত ঘন্টাব্যাপী অলিপুরা কবরস্হান সামনের রাস্তায় এলাকাবাসি এই মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা আবুল হোসেন, ফয়সাল,খোকন জয়নাল, পনির শিকদারসহ প্রমূখ।


মানববন্ধনে অলিপুরা কবরস্থান থেকে সনমান্দী পর্যন্ত রাস্তাটি দ্রুত পাকাকরণ করার দাবী জানানো হয়।


স্থানীয় এলাকাবাসী জানান, অলিপুরা কবরস্থান থেকে সনমান্দী পর্যন্ত রাস্তাটির দৈর্ঘ্য প্রায় দেড় কিলোমিটার।সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের অন্তর্গত শতবর্ষের এই রাস্তাটি দিয়ে সনমান্দী,ছনকান্দা,বৈদ্যারকান্দী,মারবদী,কাইফাইয়াকান্দা,কান্দাপাড়া সাজালকান্দী সহ ৬/৭ টি গ্রামের প্রায় ৬/৭ হাজার মানুষ যাতায়াত করে। এসব গ্রামের ছাত্রছাত্রী স্কুল মাদরাসাসহ ঢাকার শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াত করে।


এছাড়া বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ মানুষ এই রাস্তা দিয়ে শহরে যাতায়াত করে। 

 

কিন্তু দীর্ঘদিন ধরে পাকাকরণ না করায় বর্তমানে এই রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পুরো দেড় কিলোমিটার রাস্তা খানাখন্দে ভরে গেছে। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলে সৃষ্ট গর্তে এই রাস্তা দিয়ে চলাচল করা যায় না। এই রাস্তা দিয়ে চলাচলের সময় ট্রাক, ট্রাক্টর, অটোরিক্সা, মোটরসাইকেল, বাইসাইকেলসহ বিভিন্ন যানবাহন গর্তে পড়ে যায়। এতে অনেকেই আহত হয়েছেন। বিশেষ করে কোন রোগি অথবা গর্ভবর্তী মাকে নিয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় তাদের অবস্থা আরো অবনতি হয়ে পড়ে। এছাড়া কোন মৃত মানুষকে দাফন করার জন্য খাটিয়া নিয়ে চলাচল করাও খুবই কষ্টকর হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় এসব গ্রামের মানুষকে।


এলাকাবাসী জানান, নারায়ণগঞ্জ-৩আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এমপি’ ও সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ সহযোগিতায় এই রাস্তাটি টেন্ডার ও বাজেট পাশ হয়েছে।

রাস্তাটি দ্রুত পাকাকরণ কাজ সম্পন্ন করতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকসহ উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট স্মারকলিপি প্রদান করা হবে বলে মানববন্ধনে  জানানো হয়।


Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন