SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

সেই টুম্পা’র অপপ্রচারের বিরুদ্ধে অধ্যাপক আসলামের প্রতিবাদ সভা

 


আর এইচ রাকিব,নারায়ণগঞ্জ: 

বন্দরে পুলিশ ইন্সপেক্টর শাহীন মন্ডলের কথিত বোন টুম্পার অপপ্রচারের বিরুদ্ধে স্থানীয় পঞ্চায়েত কমিটির সভাপতি অধ্যাপক আসলাম মিয়া প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে গ্রামবাসী। ওসি শাহীন মন্ডলের নাম ভাঙ্গিয়ে বন্দরের মালিবাগ গ্রামে চালিয়ে যাচ্ছে একক আধিপত্য।  গত সপ্তাহে শুক্রবার টুম্পার ছেলে তুহিন(১০) পাশ্ববর্তী বিল্লাল মিয়ার ছেলে আবির(১০) ঘুড়ি উড়ানো নিয়ে  বিলে ঝগড়া হয়। এ ঝগড়ার সূত্র ধরে টুম্পা স্থানীয় ভাবে বিচার সালিশ মেনে প্রতিপক্ষ বিল্লাল মিয়া ও তার পরিবারকে পুলিশি হয়রানি করে আসছিল।  মিথ্যা অভিযোগে পুলিশি হয়রানীসহ বিভিন্ন ভাবে সাধারণ মানুষকে নাজেহাল করার ঘটনায় ফুঁসে উঠে শুক্রবার (১২ মার্চ) রাতে  টুম্পার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে মালিবাগ, চান্দেরবাড়ি ও মোল্লাবাড়ি গ্রামের দুই শতাধিক নারী-পূরুষ ও ভূক্তভোগী গ্রামবাসী। এ ঘটনায় টুম্পা ক্ষিপ্ত হয়ে মালিবাগ পাঞ্চয়েত কমিটির সভাপতি ঢাকা মহানগর কলেজের অধ্যাপক আসলাম মিয়ার বিরুদ্ধে শনিবার বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন বক্তব্য উপস্থাপনে অপপ্রচার করে। এ অপপ্রচারের বিরুদ্ধে রোবাবর বিকালে অধ্যাপক আসলাম এক প্রতিবাদ সভা করেছেন। এসময় মালিবাগ এলাকায় আসলামের পক্ষে মালিবাগ, চান্দেরবাড়ি ও মোল্লাবাড়িসহ আশপাশের গ্রামের হাজারো নারী-পূরুষ প্রতিবাদ সভায় অংশ নেন। 

এসময় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, টুম্পার ভাসুর  মোস্তফা, জাহাঙ্গীর, প্রফেসর আসলাম, ধামগড় ইউনিয়ন পরিষদ ৩ নং ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান, ভূক্তভোগী হানিফ মিয়ার স্ত্রী, ও টুম্পার শাশুরি।  বক্তরা বলেন, পুলিশ পরিদর্শক শাহীন মন্ডল বন্দর থানায় দায়িত্বে থাকাকালে টুম্পাকে বোন বানিয়ে পুলিশ দিয়ে প্রতিপক্ষের জমি দখল করে দেয় শাহীন মন্ডল । এর থেকে  ওসি শাহীন মন্ডলের বোন পরিচয়ে ধাম্ভিকতা ও  মিথ্যা মামলায় পুলিশি হয়রানিসহ টুম্পার অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে মালিবাগসহ আশপাশের গ্রামের সাধারণ মানুষ। তার অত্যাচারে অতিষ্ট হয়ে ঘুড়ি উড়ানো নিয়ে ঝগড়ায় পুলিশি হয়রানিতে অতিষ্ট হয়ে  অবশেষে  গ্রামবাসী ফঁসে উঠে টুম্পার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে। এতে টুম্পা ক্ষিপ্ত হয়ে গ্রামবাসীর অভিভাবক পঞ্চায়েত কমিটির সভাপতি অধ্যাপক আসলাম মিয়ার বিরুদ্ধে এক সংবাদ সম্মেলন করে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচার শুক্র করে। এ অপপ্রচারের বিরুদ্ধে   রোববার বিকালে বন্দরের মালিবাগ এলাকায় অধ্যাপক আসলাম প্রতিবাদ সভার আয়োজন করেন। প্রতিবাদ সভা শেষে হাজারো গ্রামবাসী এক বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিল গ্রামীণ রাস্তায় দিয়ে মোল্লা মার্কেট হতে মালিবাগ বাসস্ট্যান্ড পর্যন্ত প্রদক্ষিক করে। 

   অধ্যাপক আসলাম জানান,  বন্দর থানার সাবেক অফিসার ইনচার্জ একেএম শাহীন মন্ডলের সহায়তায় আইনি জটিলতায় ফেলে দিয়ে সাধারণ জনগণকে মিথ্যা মামলা ও  মামলার হুমকি দিয়ে হয়রানী করে আসছে।  টুম্পার অপকর্মের বিরুদ্ধে স্থানীয় ইউপি  চেয়ারম্যান,  মেম্বার ও গন্যমান্য ব্যাক্তিবর্গ কয়েক বার বিচার সালিশ করেও  সুষ্ঠু সমাধান করতে পারেনি। টুম্পার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হলেও তার নির্যাতনের শিকার হন শ্বশুড়, শাশুড়ি।


Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন