SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

বিজয় দিবসে তিন'শ পরিবারে শীতবস্ত্র বিতরণ করবে নোবিপ্রবির চলো পাল্টাই

 



নোবিপ্রবি প্রতিনিধি : 

এবারও শীতবস্ত্র নিয়ে শীতার্তদের পাশে থাকার উদ্যোগ নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন চলো পাল্টাই ফাউন্ডেশন, নোবিপ্রবি। এবার বিজয় দিবসে তৃতীয় বারের মত শীতবস্ত্র নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াবে সংগঠনটি। এ কার্যক্রমে অংশ নিতে আগ্রহীদেরকে সহায়তার আবেদন জানিয়েছে চলো পাল্টাই ফাউন্ডেশন।


আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত সংগঠনটি এ কার্যক্রমে অংশ নিতে ইচ্ছুকদের সহায়তা গ্রহন করবে। এরপর ১৪ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত বিজয় দিবস উপলক্ষে তিন দিন ব্যাপী শীত বস্ত্র বিতরণ কার্যক্রম পরিচালনা করা হবে। এবার নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার দুর্গত অঞ্চলের ৩০০ প্রকৃত অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করবে তারা।


প্রতিবছরই শীতার্তদের পাশে দাঁড়িয়ে মানবিক দৃষ্টান্ত দেখিয়েছে চলো পাল্টাই ফাউন্ডেশন, নোবিপ্রবি। এর আগে শীতবস্ত্র নিয়ে ২০১৮ এবং ১৯ সালে যথাক্রমে দুই শত পঞ্চাশ এবং পাঁচ শত পরিবারের পাশে থেকেছে নোবিপ্রবি শিক্ষার্থীদের পরিচালিত এ সংগঠন। এছাড়াও  নিয়মিত বিভিন্ন স্বেচ্ছাসেবী মূলক ও সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে তারা।


সংগঠনটি জানায়, ২০১৮ সালের শুরুর দিকে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি শিক্ষা, চিকিৎসা, সামাজিক সচেতনতা, বঞ্চিত শিশু, দুর্যোগ মোকাবেলা ও পরিবেশ এই ছয়টি সেক্টরে কাজ করছে। ইতিমধ্যে তারা দুইশ'র বেশি অসুস্থ রোগীকে রক্তদান করে এক মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। এছাড়া গ্রামাঞ্চলে বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করার জন্য ক্লাস নিয়ে সহযোগিতা করে যাচ্ছে তারা। এবং প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ সহ নানা ধরণের স্বেচ্ছাসেবী কাজ করছে সংগঠনটি।


সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি এসকে ফয়সাল আহমেদ বলেন, প্রতিবছর বিভিন্ন সামাজিক সংগঠন কর্তৃক শীত বস্ত্র বিতরণ করতে দেখা যায়। কিন্তু প্রকৃত অসহায়রা অনেক সময় বাদ পড়ে যায়। প্রতিবার আমরা প্রকৃত অসহায়দের খুঁজে বস্ত্র বিতরণ করার চেষ্টা করি। চলো পাল্টাই ফাউন্ডেশন প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য হলো বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করা। প্রতিষ্ঠার পর থেকেই আমরা বিভিন্ন কল্যাণমূলক কাজ করার চেষ্টা করে যাচ্ছি। সামর্থবানদের অংশগ্রহণ থাকলে আমরা নিয়মিত এই কার্যক্রম চালিয়ে নিতে পারবো। তাই আমরা চাই এসব সামাজিক কাজে অন্যরাও এগিয়ে আসুক।


সহায়তা পাঠানোর ঠিকানা 

০১৭৬৩-৫৬৪১৬১ (বিকাশ ও নগদ)

০১৭২৪-২৯৪৭৬৯-০ (রকেট)

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন