SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন ও সাধারন সদস্য পদে প্রার্থীদের মনোনয়নপত্র জমাদান

 


 

মুরাদ মিয়া,সুনামগঞ্জ প্রতিনিধি


আগামী ১৬ই জানুয়ারী সুনামগঞ্জ,ছাতক ও জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে মেয়র,কাউন্সিলর ও সাধারন মহিলা সদস্য পদের প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

রবিবার বিকেল ৩টায় বিভিন্ন আওয়ামীলীগ,বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা জেলা শহরের মল্লিকপুরস্থ জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে সহকারী রির্টানিং অফিসার উত্তর কুমার রায়ের নিকট মনোনয়নপত্র দাখিল করেন। 


এ সময়  সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের মেয়র প্রার্থী  আওয়ামীলীগ নেতা নাদের বখত নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও বিএনপির ধানের শীষের মনোনিত প্রার্থী মো. মুর্শেদ আলম ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে মো. রহমত উল্ল্যাহ সহ সুৃনামগঞ্জ পৌরসভায় তিনজন মেয়র প্রার্থী মনোনয়ন পত্রজমা দান করেছেন। এছাড়াও সাধারন কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমাদান করেন।  এ সময় আওয়ামীলীগের মেয়র প্রার্থী নাদের বখতের সাথে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের  সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রদীপ পাল নিতাই,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহসভাপতি এড. খায়রুল কবির রুমেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এড, নজরুল ইাসলাম,সাবেক সাবেক ছাত্রলীগ নেতা জিতেন্দ্র তালুকদার পিন্টু,সাবেক ছাত্রলীগ নেতা আখতারুজ্জামান সেলিম,মেয়রের বড়ভাই আওয়ামীলীগ নেতা নজরুল বখত. বহলুল বখত,মেয়রের ছোটভাই আমেরিকা প্রবাসী পলিন বখত,এপিপি এড. সামছুল আবেদীন,আওয়ামীলীগ নেতা ও দক্ষিন সুনামগঞ্জের পশ্চিম বীরগাও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতিকের  মনোনয়ন প্রত্যাশী সহকারী পাবলিক প্রসিকিউটর এড. দেবাংশু শেখর দাস, জেলা স্বেচ্ছাসেবকলীগের সুয়েব চৌধুরী,পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক লিটন সরকার, গোলাম সাবেরীন সাবু,রিংকু চৌধুরী,প্রমুখ। ,৯টি ওয়ার্ড নিয়ে সুনামগঞ্জ পৌরসভার মোট ১৬টি ভোট কেন্দ্রের মোটভোটার সংখ্যা ৪৭ হাজার ১৫ জন। এরমধ্যে পূরুষ ভোটার ২৩ হাজার ২৩৮জন এবং নারী ভোটার ২৩ হাজার ৭৭৭ জন। 


এ ব্যাপারে সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র নাদের বখত মনোনয়নপত্র জমাদান শেষে সাংবাদিকদের মুখোমুৃখি হয়ে প্রথমেই স্বাধীন বাংলার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানকে  স্মরণ করে বলেন,এই মুজিব বর্ষে তার সুযোগ্য উৃত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দ্বিতীয়বাবেব মতো সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদেমনোনয়ন দেয়ায় তিনিসুনামসগঞ্জ জেলাবাসীর পক্ষ থেকে নেত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন তিনি প্রথমত আড়াইবছর পূর্বে তার আপন বড়ভাই সুনামগঞ্জ পৌরসভার মেয়র থাকাকালীন সময়ে আলহাজ¦ আয়ূব বখত জগলুলের হঠাৎ আকস্মিক মৃত্যুতে তিনি উপ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন। এই সময়টাতে তিনি পৌরবাসীর মৌলিক চাহিদা রাস্তা ঘাট,ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা এবং শহরকে মাদকমুক্ত একটি পরিচ্ছন্ন শহরে রুপান্তিত করার লক্ষ্যে কাজ করেছেন। তবে তিনি কতটুকু সফলকাম হয়েছেন তার বিচারের ভার পৌরবাসীর উপরে ছেড়ে দিয়েছেন। তবে তিনি আরো বলেন তার দায়িত্ব কালীন সময়টাতে চারবার আকস্মিক বন্যা এবং প্রাণঘাতি করোনা ভাইরাসে এই শহরের উন্নয়ন কর্মকান্ডে কিছুটা স্থবিরতা দেখা দিলেও তিনি এই প্রাকৃতিকদূর্যোগ মোকাবেলায় সব সময় আওয়ামীলীগ,যুবলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে দিনরাত পৌর নাগরিকদের পাশে থাকার চেষ্টা করেছেন বলে দাবী করেন। তিনি আশাবাদী আগামী ১৬ জানুয়ারীর সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে তাকে বিপুল ভোট নির্বাচিত করবেন। তিনি নির্বাচিত হলে পৌর নাগরিকদের  মতামতের ভিত্তিতে এই সুৃনামগঞ্জ শহরকে অপরাধ ও র্দূনীতিমুক্ত একটি আধুনিক শহর গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন। 


এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা সহকারী রির্টানিং অফিসার উত্তম কুমার রায় জানান আগামী ১৬ই জানুয়ারী সুনামগঞ্জ জেলার সদর পৌরসভা,ছাতক ও জগন্নাথপুর এই তিনটি পৌরসভায় একসাথে নির্বাচন অনুষ্ঠিতহবে। তবে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশন একটি অবাদ ও নিরপেক্ষ নির্বাচন এই সুনামগঞ্জবাসীকে উপহার দিতে বদ্ধ পরিকর। এজন্য প্রশাসনের তরফ থেকে যা যা করণীয় সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে ও তিনি জানান।  


Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন