SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

বগুড়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

 



শেখর চন্দ্র সরকার বগুড়াঃ


দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার বগুড়া জেলা কমিটি অনুমোদন করেন।  সম্মেলনের প্রায় এক বছর পর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো। ৭৫ সদস্য বিশিষ্ট কমিটির সম্পাদক পদের ৩টিসহ মোট ৭টি পদ ফাঁকা রাখা হয়েছে।


ঘোষিত ৬৯ সদস্যের কমিটিতে আগের কমিটির ৪১জনকে স্থান দেওয়া হয়েছে। তাদের মধ্যে ৩০জনকে একই পদে রাখা হয়েছে। তবে ৩ জনকে আগের চেয়ে গুরুত্বপূর্ণ পদে বসানো হয়েছে। এছাড়া সদস্য পদে একঝাঁক নতুন মুখকে স্থান দেওয়া হয়েছে। নতুন কমিটিতে সদস্য পদে নতুন দু’জনসহ ৩ নারীকে স্থান দেওয়া হয়েছে।


বগুড়ায় ২০১৯ সালের ৭ ডিসেম্বর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের দিন সভাপতি পদে মজিবর রহমান মজনু, সহ-সভাপতি পদে টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক পদে রাগেবুল আহসান রিপু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায় এবং কোষাধ্যক্ষ পদে মাসুদুর রহমান মিলনের নাম ঘোষণা করা হয়। তখন বলা হয়েছিল খুব দ্রæতই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

নতুন ঘোষিত কমিটিতে যুব ও ক্রীড়া সম্পাদক এবং শিক্ষা, মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। এছাড়া নির্বাহী সদস্যের ৩৬টি পদের মধ্যে ৪টি ফাঁকা রাখা হয়েছে। নতুন কমিটিতে আগের চেয়ে যারা গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন তারা হলেন- মিজানুর রহমান খান সেলিম, প্রদীপ কুমার রায় এবং আল রাজী জুয়েল। ওই তিনজনের মধ্যে আগের কমিটির সদস্য মিজানুর রহমান খান সেলিম নতুন কমিটিতে সহ-সভাপতি পদ পেয়েছেন। এছাড়া আগের কমিটির সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়কে সহ-সভাপতি এবং উপ-প্রচার সম্পাদক আল রাজী জুয়েলকে পদোন্নতি দিয়ে দফতর সম্পাদক পদে দায়িত্ব দেওয়া হয়েছে।


নিচে পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেওয়া হলোঃ সভাপতি- মজিবর রহমান মজনু, সহ সভাপতি- ডাঃ মকবুল হোসেন, তোফাজ্জল হোসেন দুলু, টি জামান নিকেতা, টি এম মুসা পেস্তা, অ্যাডভোকেট আব্দুল মতিন, আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, অ্যাডভোকেট আমান উল্লাহ, প্রদীপ কুমার রায় এবং মিজানুর রহমান সেলিম।


সাধারণ সম্পাদক- রাগেবুল আহসান রিপু, যুগ্ম সাধারণ সম্পাদক- মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু এবং সাগর কুমার রায়।


আইন বিষয়ক সম্পাদক- অ্যাডভোকেট তবিবর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক- মনছুর রহমান মন্নু। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক- অ্যাডভোকেট সাইফুল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক -শাহ আকতারুজ্জামান ডিউক, দপ্তর সম্পাদক- আল রাজি জুয়েল, ধর্ম বিষয়ক সম্পাদক- আব্দুল খালেক বাবলু, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক- সুলতান মাহমুদ খান রনি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক- শেরিন আনোয়ার জর্জিস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- অ্যাডভোকেট শফিকুল আলম আক্কাস, মহিলা বিষয়ক সম্পাদক- নাসরিন রহমান সীমা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক- আনিসুজ্জামান মিন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক- তপন চক্রবর্তী, শ্রম বিষয়ক সম্পাদক- রুহুল মোমন তারিক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- এস এম শাহজাহান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক- এ বি এম জহিরুল হক বুলবুল, সাংগঠনিক সম্পাদক- শাহরিয়ার আরিফ ওপেল, অ্যাডভোকেট জাকির হোসেন নবাব এবং অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু। উপ-দপ্তর সম্পাদক- মাশরাফি হিরো ও কোষাধ্যক্ষ- মাসুদুর রহমান মিলন।


সদস্যরা হলেনঃ হাবিবর রহমান এমপি, সাহাদারা মান্নান এমপি, ম. রাজ্জাক, আবুল কাশেম কাশেম ফকির, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, হেলাল উদ্দিন কবিরাজ, তৌহিদুর রহমান মানিক, আজিজুল হক, আছালত জামান, অ্যাডভোকেট গোলাম ফারুক, আবু সুফিয়ান সফিক, অ্যাডভোকেট নরেশ মূখার্জী, মাহবুবুল আলম বুলু, আলমগীর হোসেন, অধ্যক্ষ টি আই নুরুজ্জামান তারিক, আশরাফুল ইসলাম মন্টু, অধ্যক্ষ শামসুল আলম জয়, অ্যাডভোকেট শফিকুল ইসলাম ফারুক, আনোয়ার হোসেন, তৌফিকুর রহমান বাপ্পী, রাহুল গাজী, ইমরান হোসেন রিমন, অধ্যক্ষ আহসানুল হক, জাহাঙ্গীর আলম নান্নু আকন্দ, তৌহিদুল করিম কল্লোল, সাঈদ ফকির, ফারুক খান লিটন, জাহিদ হোসেন রতন, রুমানা আজিজি রিংকী, আব্দুল্লাহ আল ফারুক, আলমগীর হোসেন স্বপন এবং মাহবুবা নাসরিন রূপা।


এদিকে কমিটি অনুমোদিত হওয়ার খবর পেয়ে সংগঠনটির নেতাকর্মীরা শুভেচ্ছা বিনিময় ও মিষ্টি বিতরন করছে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন