SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

গাইবান্ধা ডিএসএ'র বিনা ভোটের নির্বাচনের খবর জানেন না ডিসি-এসপি

 


জিহাদ হাক্কানী গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) ২০২০-২০২৪ মেয়াদের ২৬ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ দিকে সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক এবং সিনিয়র সহ-সভাপতি ও পুলিশ সুপার সংস্থার এ নির্বাচন প্রক্রিয়ার বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন।


গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন কমিশনার ও গাইবান্ধা সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. সোহেল রানা স্বাক্ষরিত জেক্রীস/গাই/নির্বাচন/২০২০/১০(৩৫) তারিখ ০৫/১০/২০২০ ইং স্মারকের এক পত্রে সংস্থার ২৬ কর্মকর্তা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার এ তথ্য জানানো হয়। 


গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহ-সভাপতি ও পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি ছুটিতে আছি আমি কিছু জানি না।


বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা হলেন- সহ-সভাপতি আব্দুর রশীদ সরকার, রাগিব হাসান চৌধুরী হাবুল, মোঃ আব্দুল লতিফ হক্কানী, আনোয়ারুল কাদির ফুল মিয়া, সাধারণ সম্পাদক অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ রকিবুল ইসলাম রিটন, যুগ্ম-সম্পাদক ফিরোজ খান, শেখ সর্দার আসাদুজ্জামান হাসু, কোষাধ্যক্ষ মোঃ ওয়াহিদ মুরাদ লিমন, নির্বাহী সদস্য শ্যামলেন্দু বিশ্বাস বদন, আবু হাসানাত বুলু, অধ্যাপক মমতাজুর রহমান বাবু, রকিবুল হক চৌধুরী, রেজাউন্নবী রাজু, বেনজীর আহম্মেদ, অমিতাভ দাশ হিমুন, গোলাম মারুফ মনা, মোঃ মাসুদুল হক, মোঃ সিরাজুল ইসলাম, শাহদৎ হোসেন খন্দকার, মোঃ রমজান আলী, শংকর দাস রাহুল, এস টি এম রুহুল আলম, নির্বাহী সদস্য সংরক্ষিত মোঃ মোকাররম হোসেন রানা, মোঃ মজিবর রহমান, মহিলা সদস্য সংরক্ষিত জেসমিন মাসুদ রানী।


উল্লেখ্য, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও সিনিয়র সহসভাপতির অনুপস্থিতিতে গত ০৩ সেপ্টেম্বর সংস্থার কার্যকরী কমিটির সভায় নির্বাচন আয়োজনে প্রস্তুতি গ্রহনের সিদ্ধান্তের পর অবশেষে গত ০৭ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। পলাশবাড়ি সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক রাজীব আহমেদ সংস্থার নির্বাচন পরিচালনা কমিটির কমিশনার হিসেবে এ তফসিল ঘোষণা করেন। 


ওই তফসিলে বলা হয়, খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০ সেপ্টেম্বর, চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে ২৬ সেপ্টেম্বর, ২৭ থেকে ২৯ সেপ্টেম্বর সকাল ১০টা-দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত, মনোনয়নপত্র বাছাই ও প্রত্যাহার ৩ অক্টোবর, চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৫ অক্টোবর এবং ১০ অক্টোবর সংস্থার নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


কিন্তু গত ১৩ সেপ্টেম্বর সংস্থার নির্বাচন পরিচালনা কমিটির কমিশনার হিসেবে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করে পদত্যাগ করেন প্রভাষক রাজীব আহমেদ। এরপর নতুন নির্বাচন কমিশনার নিয়োগসহ নির্বাচনের যাবতীয় প্রক্রিয়া অত্যন্ত গোপনে সম্পন্ন করা হয়।


জেলা ক্রীড়া সংস্থার এই নির্বাচন প্রক্রিয়া প্রসঙ্গে সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. আবদুল মতিন। বলেন আমি এই বিষয়ে কিছু জানি না।



Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন