SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

নারায়ণগঞ্জ ছাত্র সমাজের উদ্যোগে ধর্ষণ বিরোধী মানববন্ধন

 



নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ 

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার হাড়িয়ায় ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ সহ সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে তরুণী ধর্ষণ, নোয়াখালীতে নারীর ওপর নির্মম নির্যাতন এবং সারা দেশে ধর্ষণ-নিপীড়নের প্রতিবাদে ধর্ষণ ও ধর্ষক মুক্ত বাংলাদেশ গড়ার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুরে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।


আজ বুধাবার বেলা সাড়ে ১০টা থেকে মদনপুরের বাস স্ট্যান্ডের সামনে এই মানববন্ধন কর্মসূচি শুরু হয়। কর্মসূচিতে অংশ নিয়েছেন নারায়ণগঞ্জ তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ মহিলা কলেজ, সোনারগাঁ সরকারি কলেজ, কদমরসূল কলেজ, হাজী ইব্রাহীম আলম চান কলেজ, আড়াইহাজার সরকারি কলেজ, সফর আলী কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরাও এই কর্মসূচিতে যুক্ত হোন।


মানববন্ধনের মূল আহবায়ক গণমাধ্যমকর্মী কামরুজ্জামান রানা জানান, ধর্ষণ ও ধর্ষক মুক্ত একটি সুন্দর এবং পরিচ্ছন্ন সমাজ ব্যবস্থা গড়ে তুলতে ধর্ষকের সর্বোচ্চ/দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একদল অদম্য তরুণ ছাত্র-ছাত্রীদের কে সাথে নিয়ে রাস্তায় মানববন্ধনে দাঁড়িয়েছি। আমরা জানি ধর্ষকের কোন ধর্ম-বর্ণ, জাতি বা কোন দলের না। আমাদের সমাজে মানুষ নামের এই অমানুষ গুলোর কোন স্থান নেই। আমাদের মা ও বোনদের জন্য সুষ্ঠ ও নিরাপদ একটি সমাজ ব্যবস্থার দাবিতেই আজকের মানববন্ধন।


মানববন্ধনে শিক্ষার্থীদের দাবি গুলো ছিল ধর্ষণ আইন সংশোধনের মাধ্যমে সর্ব্বোচ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা, ধর্ষণ প্রতিরোধে প্রতিটি জেলায় র্যা ব/বিজিবি/পুলিশের যৌথ টাস্কফোর্স গঠন করা, ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মধ্যে বিচারকার্য সম্পাদনা নিশ্চিত করা, ধর্ষিতার বিনা মূল্যে চিকিৎসা এবং তার পরিবারকে রাষ্ট্রের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা প্রদান করা, ইতিপূর্বে সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা, ধর্ষণ ও অপরাধ প্রতিরোধে নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন করা, ধর্ষণকারী ও তার পরিবারকে সামাজিক ভাবে বয়কট করা এবং আশ্রয়দাতাদের আইনের আওতায় আনতে হবে। 


এসময় নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে আগত শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও জনসাধারণের মধ্য থেকে আফরিন ইরা, নজরুল ইসলাম শুভ, নোবেল মীর, সোহেল রানা বক্তব্য রাখেন।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন