SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁয়ে অবৈধভাবে সরকারি খাল ভরাট উপজেলা প্রশাসন নিশ্চুপ।



সোনারগাঁ সময়ঃ


নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়িমজলিশ গ্রামের সরকারি খালগুলি অবৈধভাবে দখল হয়ে গেছে  আরও ১৫ থেকে ২০ বছর আগে। সরকারি খালগুলি অবৈধভাবে দখল করে প্রভাবশালী ব্যক্তিরা বিভিন্ন লোকজনের কাছে বিক্রি করা সহ বহুতল ভবন নির্মাণ করেছেন। 

এলাকার লোকজনের কাছ থেকে জানা যায়,বাড়িমজলিশ গ্রামের পাশ দিয়ে দুইটি সরকারি খাল ছিল একটি কাজী ফজলুল হক উইমেন্স কলেজের পাশ থেকে বাড়িমজলিশ হাফেজিয়া মাদ্রাসা পর্যন্ত অন্য খালটি বাড়িমজলিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছন থেকে বাড়িমজলিশ হাফেজিয়া মাদ্রাসা পর্যন্ত। আর বর্তমানে সরকারি খাল দুটিই অবৈধভাবে দখল হয়ে গেছে।


নতুন করে গত কয়েকদিন আগে সরকারি খালের অবশিষ্ট অংশ বালি ভরাট করে দখলে নিচ্ছেন এলাকার প্রভাবশালীরা।

আর এই সরকারি খাল দখলের ফলে এলাকায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। এই জলাবদ্ধতার  কারণে সাধারণ মানুষ এলাকায় চলাফেরা ও বসবাস করতে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।


তাই এলাকার সাধারণ মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে গতমাসের ২৮ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ও সহকারী কমিশনার ভূমি আল মামুন সরকারি খাল উদ্ধারের জন্য বাড়িমসজিল গ্রামে পরিদর্শনে আসেন। 

সমস্ত কিছু পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, আগামীকাল ২৯ সেপ্টেম্বর আমার উপজেলা সহকারি কমিশনার ভূমি আল মামুনের নেতৃত্বে অবৈধভাবে দখলকৃত  সরকারি খালগুলো পুনরুদ্ধার করা হবে।

এলাকার ভুক্তভোগীরা জানান অদৃশ্য কারনে উপজেলা প্রশাসন নিশ্চুপ ভূমিকা পালন করছে।


এই বিষয়ে গত ৪ অক্টোবর রবিবার ইউএনও আতিকুল ইসলামকে সরকারি খাল উদ্ধারের ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি সরকারি খাল উদ্ধারের দায়িত্ব সহকারী ভূমি কমিশনার আল মামুনকে দিয়েছি। উনি সব কিছু দেখবে। কিন্তু সহকারী ভূমি কমিশনার আল মামুন বলেন, এ ব্যাপারে আমাকে কোনো দায়িত্ব দেয়া হয়নি।আপনারা ইউএনও আতিকুল স্যারের সাথে যোগাযোগ করুন। সর্বশেষ ইউএনও আতিকুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেন নেই।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন