SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁয়ে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের উদ্যোগে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালিত

 


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে (১৮ অক্টোবর)  রবিবার নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সোনারগাঁও উপজেলা ও পৌরসভা কমিটির উদ্যোগে সোনারগাঁও লোক কারুশিল্প যাদুঘরে শেখ রাসেলের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রুদ্ধা নিবেদন ও কেক কেটে জন্মদিন পালন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা শেখ রাসেল জাতীয়  শিশু কিশোর পরিষদের সভাপতি আলহাজ্ব দেলোয়ার হোসেন খান (ওবায়েদ) ,মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ মরহুম মোবারক হোসেন সাহেবের পুত্র এরফান হোসেন দীপ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর সোনারগাঁও উপজেলা কমিটির সভাপতি, (মোঃ নাহিদুল ইসলাম খোকন),সাধারণ সম্পাদক (আহাদুর রহমান রাহাদ),যুগ্ম সাধারণ সম্পাদক (সাইফুল ইসলাম সিফাত),সাংগঠনিক সম্পাদক (আফসার উদ্দিন আলভী),

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর সোনারগাঁও পৌরসভা কমিটির সভাপতি,(মোঃ সিয়াম)
সাধারণ সম্পাদক মোঃ মামুন হোসেন,
সাংগঠনিক সম্পাদক রিফাতুল ইসলাম

নারায়ণগঞ্জ জেলা  ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক রিদোয়ান ইসলাম,সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাসানুজ্জামান কিরন সহ আরো অনেকে।

প্রধান অতিথির বক্তব্য মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান এরফান হোসেন দীপ বলেন,

 ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় ১০ বছরের অবুঝ শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়। এটি ঘৃণ্য অপরাধ।

তিনি আরো বলেন,কিছুদিন হয় সোস্যাল মিডিয়ায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের আহবায়ক কমিটির ছবি দেখা যাচ্ছে, মজার বিষয় হলো আজকের এই দিনটিতে দুপুর পেরিয়ে বিকেল হয়ে গেলেও তাদের কোন কার্যক্রম কারো চোখে পরেনি,তারা ঘরে বসে রাজনীতি করতে চায়,এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নাম বিক্রি করে ফায়দা লুটার চেষ্টা করছে, এবং এই কমিটির মধ্যে এমন কোন লোক যেন না থাকে যাতে করে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সুনাম নষ্ট হয়।

প্রধান বক্তা নারায়ণগঞ্জ জেলা শেখ রাসেল জাতীয়  শিশু কিশোর পরিষদের সভাপতি আলহাজ্ব দেলোয়ার হোসেন খান (ওবায়েদ) বলেন,শিশু রাসেলকে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধু পরিবারের শেষ প্রদীপ নিশেষ করতে চেয়েছিল। শিশুপুত্র শেখ রাসেল তার নিষ্পাপ প্রাণ উৎসর্গ করে বঙ্গবন্ধুর অনুসারীদের মধ্যে যে দীপ শিখা জ্বালিয়ে গেছেন, তা আজ লাখো কোটি রাসেল অনুসারীদের মাঝে ছড়িয়ে আছে।

১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। মৃত্যুর আগে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন