SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

চুয়াডাঙ্গায় ভোক্তা-অধিকারের নের্তৃত্বে ভ্রাম্যমাণ অভিযানে অর্থদণ্ড



চুয়াডাঙ্গায় ভোক্তা-অধিকারের নের্তৃত্বে ভ্রাম্যমাণ অভিযানে বিপুল পরিমাণ নকল ও মানহীন দেশি-বিদেশি কসমেটিকস জব্দ করা হয়।

সোমবার (২০শে জুলাই) দিন ব্যাপি জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসকের তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ এর নেতৃত্বে সদর উপজেলার রেল বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বিপুল পরিমাণ নকল দেশি-বিদেশি তেল ও অন্যান্য কসমেটিকস জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। এসব দোকানদার নিজেরাও জানেন এগুলো নকল ও মানহীন পণ্য।  তারপরও তারা ভোক্তাদের সাথে এভাবে প্রতারণা করে আসছেন। যার বেশিরভাগই ফেরিওয়ালাদের মাধ্যমে পাঠানো হয় গ্রাম গঞ্জের সাধারণ মানুষের কাছে যারা এই প্রতারণা বুঝতে পারে না। এই নকল মানহীন ও মেয়াদ-মূল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪১ ধারায় রেলবাজারের মেসার্স বন্ধন স্টোরের মালিক মো. নিয়ামত আলী লিটনকে ১০,০০০/- টাকা, মেসার্স সিবা স্টোরের মালিক শ্রী অশোক কুমার মন্ডলকে ৪১ ধারায় ৫,০০০/- টাকা, মেসার্স বর্ণনা স্টোরের মালিক শ্রী বিদ্যুৎ কুমারকে ৩৭,৪১ ধারায় ৬,০০০/- টাকা ও মেসার্স লতা স্টোরের মালিক প্রকাশ কুমার মদককে ৩৭, ৪১ ধারায় ১০,০০০/- টাকাসহ ০৪টি প্রতিষ্ঠানকে ৩১,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় দোকানগুলোর থেকে জব্দকৃত নকল কসমেটিকস ও মানহীন  মালামাল উপস্থিত জনসাধারণ ও সাংবাদিকদের সামনে পুড়িয়ে দেওয়া হয়। 
মোট জরিমানা আদায় ৩১,০০০/- টাকা এবং ধ্বংস করা পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫০,০০০/- টাকা।
নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন