SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

উদ্বোধনের অপেক্ষায় "স্বপ্নের" হরিহরদি ব্রীজ




মোঃ মিঠু আহমেদঃ
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ও জামপুর ইউনিয়নের মধ্যবর্তী ব্রহ্মপুত্র নদে নির্মিত স্বপ্নের হরিহরদী ব্রীজ শুভ উদ্বোধনের অপেক্ষায়।

পূর্বের সকল সংসদ সদস্য, মন্ত্রীগন দশ গ্রামের মানুষকে বারবার প্রতিশ্রুতি দিলেও তা আর বাস্তবায়ন হয়নি,যেটি ছিল সনমান্দি ও জামপুর ইউনিয়নের দশ গ্রামের হাজার হাজার মানুষের দীর্ঘ ৪০ বছরের দাবী সেই দাবী পূরন করলেন  মাননীয় সংসদ সদস্য জনাব লিয়াকত হোসেন খোকা।


জামপুর ইউনিয়নের মুছারচর, চরতালিমাবাদ, রাজাপুর ও সনমান্দী ইউনিয়নের দড়িকান্দি, হরিহরদী, টেমদী, বিজয়নগর, আলমদী, দক্ষিণপাড়া, মুসুরদী,মামুর্দী, আটিবাড়ি, খৈতেরগাঁও, ছনকান্দা, দড়িকান্দী, লেদামদী, সনমান্দী, ফতেপুর, ফতেপুর দড়িকান্দী, গাঙ্গুলকান্দী, নোয়াকান্দীসহ ৪০ গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের চলাচলের একমাত্র ভরসা ছিল বাঁশের সাঁকো,আর বর্ষা মৌসুমে চলে নৌকা।

বর্ষা মৌসুমে নৌকা দিয়ে পার হতে গিয়ে নৌকা ডুবে ঘটছে হতাহতের ঘটনাও,
এতে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ২০১৮ সালের ৫ই মে ব্রীজটির নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নারায়ণগঞ্জ-৩  আসনের  সংসদ সদস্য জনাব লিয়াকত খোকা।

উপজেলার সনমান্দি ইউনিয়নের হরিহরদি গ্রাম আর জামপুর ইউনিয়নের মুছারচর গ্রামের মাঝখানে ব্রহ্মপুত্র নদীতে ৬ কোটি ১ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এই ব্রীজটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এল জি ইডি) কর্তৃক নির্মিত আই,আর,ডিপি-2 প্রকল্পের আওতায় এই কাজটি বাস্তবায়ন করেন পিপিএল-কিউসি(জেভি)পূরঃকৌশল নামের ঠিকাদারী প্রতিষ্ঠান। সোনারগাঁ উপজেলা প্রকৌশলী জনাব শহীদুল ইসলাম জানান ব্রীজের নির্মাণ কাজ প্রায় শেষ,
রং এর কাজ ও এপ্রোসের কাজ সম্পন্ন হলে মাননীয় সংসদ সদস্য মহোদয়ের সাথে আলাপ করে উদ্বোধনের তারিখ জানিয়ে দেওয়া হবে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

2 coment�rios