SS TV live
SS News
wb_sunny

Breaking News

উন্নয়নে বিশ্বাসী ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন


জিহাদ হক্কানী 
গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন বলেন, পিছের লোকে কে কি বলল সেটা বড় বিষয় নয়, বড় বিষয় হল কতটুকু কাজ করলাম? জনগণের কল্যাণে কতটুকু উন্নয়ন করতে পারলাম সেটাই বড় বিষয়।
 আমি উন্নয়নে বিশ্বাসী বললেন-
 গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ২ নং নলডাঙ্গা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন।
 
সরেজমিনে জানা যায়-- ইউপি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের পরহতে জনগণের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন নয়ন। বিগত সময়ে তিনি বিভিন্ন রাস্তা ঘাট, মসজিদ, মন্দির, স্কুল কলেজ, কবরস্থান, ঈদগা মাঠের উন্নয়নে কাজ করছেন। এলজিএসপি -৩ এর আওতায় মান্দুয়ার পাড়ায় মমতাজ ডাক্তারের বাড়ির সামনে রাস্তা সিসিকরন,, নলডাঙ্গা স্টেশনের পাশে রায়ের পাড়ায় রাস্তা সিসি করন, নলডাঙ্গা স্টেশনের পাশে ঈদ গা মাঠের রাস্তা সিসি করণ, নলডাঙ্গা ডিগ্রী কলেজ রোড সিসি করন, নলডাঙ্গা উম্মেষ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তা সিসি করন। নলডাঙ্গা আনন্দ বাজার হইতে ঢাকাইয়া পট্টি পর্যন্ত রাস্তার সিসি। নলডাঙ্গা কাচারী বাজারের রাস্তার সিসি করন। এডিপির আওতায় নলডাঙ্গা স্টেশন হতে পাকা রাস্তা পর্যন্ত হিয়ারিং, পূর্ব খামার দশলিয়া কুটিপাড়া হতে ওসমানের বাড়ি রাস্তা হিয়ারিং। ত্রাণের আওতায় ২.৫ কিলোমিটার রাস্তা হিয়ারিং সহ বিভিন্ন এলাকায় অসংখ্য রাস্তার সংস্কার কাজের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থায় উন্নয়ন করেছেন। 

  বিভিন্ন জায়গায় স্ট্রীট লাইট স্থাপন করে জনগণের চলাচলের সুব্যবস্থা করেছেন। বিভিন্ন রাস্তায় কালভার্ট ৭ টি নির্মাণ করে পানি নিষ্কাশনের সুব্যবস্থা করেন। 

বিভিন্ন রাস্তার পাশে গাইড ওয়াল এর মাধ্যমে তথ্য প্রণয়ন। বিভিন্ন মসজিদ, এতিমখানা, মন্দিরে ব্যক্তিগত ও সরকারী অর্থায়নে সহযোগীতা প্রদানের মাধ্যমে  উন্নয়নে ভূমিকা রাখেন। কবরস্থান, ঈদগা মাঠের সংস্কার ও দেয়াল পাকাকরণের মধ্য দিয়ে ধর্মীয় কাজে সহায়তা প্রদান।

 বিভিন্ন স্কুল কলেজে মাল্টিমিডিয়া ক্লাশ রুমের উপকরণ সামগ্রী প্রদান ও নিয়মিত খোঁজ খবর নিয়ে শিক্ষাখাতে উন্নয়ন ঘটান। নলডাঙ্গা হাটের সেট নির্মাণ ও ড্রেন নির্মাণ করে পয়ঃপ্রণালী পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সহায়তা প্রদানে অতুলনীয় ভূমিকা রাখেন।

 প্রতিটি পাড়া মহল্লায় খুঁজে খুঁজে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী কার্ড প্রদান করা ও ভিজিডি, ভিজিএফ, ত্রাণ সঠিক ভাবে বিতরনে ভূমিকা রাখছেন।

এছাড়াও ব্যক্তিগত অর্থায়নে শ্রীরামপুর ঘাঘট নদীর উপর কাঠের সাঁকো নির্মাণ করে নলডাঙ্গা ও রসুলপুর ইউনিয়নের সহস্রাধিক মানুষের যোগাযোগ ব্যবস্থায় সুগম করে দিয়েছেন।

সত্তরোর্ধ করিম মুন্সী বলেন- এর আগে অনেক চেয়ারম্যান মেম্বর গেছেন এত ভাল কাজ করতে পারেনি, নয়ন বাবা চেয়ারম্যান হয়ে অনেক উন্নয়ন করছে, আল্লাহ বাবার ভাল করবেন।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন