SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

গাইবান্ধায় বাম গনতান্ত্রিক জোটের অবস্থান-সমাবেশ



জিহাদ গাইবান্ধা প্রতিনিধিঃ : রাষ্ট্রায়ত্ব পাটকলসমৃহ বন্ধের চক্রান্ত বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে, রাজপথে অবস্থান কর্মসূচি ও সমাবেশ করছে বাম গনতান্ত্রিক জোট, গাইবান্ধা । বৃহস্পতিবার (২ জুন) বেলা বার টায় বাম গনতান্ত্রিক জোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে, শহরের ১নং রেলগেইট রাজপথে এই অবস্থান কর্মসূচি পালন করেন তারা।
জোট সমন্বয়ক বাসদ মার্কসবাদী জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্লা খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবির গাইবান্ধা জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য জননেতা মিহির ঘোষ, সাধারণ সম্পাদক মোস্তাাফিজুর রহমান মুকুল, বাসদ (মার্কসবাদী) জেলা কমিটির সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, সদস্য সুকুমার মোদকসহ অন্যরা।
সমাবেশে রাষ্ট্রায়ত্ব পাটকল সমূহ বন্ধের চক্রান্ত বন্ধ, স্বাস্থ্যখাতে অনিয়ম-দূর্নীতি ও অব্যবস্থাপনা বন্ধ, বিনামূল্যে সকল নাগরিকের করোনা পরিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করা, মনগড়া জ্বালানির দামবৃদ্ধির জন্য সংসদে উত্থাপিত বিল প্রত্যাহার করা, বন্যা নিয়ন্ত্রনের নামে পানি উন্নয়ন বোর্ডের কোটি কোটি টাকা লুটপাট বন্ধ ও দূর্নীতিবাজ কর্মকর্তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন বক্তারা। 
তারা বলেন, সারা বিশ্বে করোনা ছড়িয়ে পরলেও বাংলাদেশের স্বাস্থ্যখাতের অনিয়ম-দূর্নীতি ও অব্যবস্থাপনার কারনে এটি মহামারি আকার ধারন করেছে। কীটের অভাবে সহজেই করোনা শনাক্ত করা সম্ভব হচ্ছে না। হাসপাতালগুলোতে নেই কোনো উন্নত মানের যন্ত্রপাতি, নেই কোনো টেস্টটিং ল্যাব। করোনা মহামারি রোধ না করে এবং সেই সাথে জনগণের জীবন-জীবীকা হুমকির মুখে ঠেলে দিয়ে, সরকার হাজারো শ্রমিকের পেটে লাথি দিয়ে ২২ টি রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের চক্রান্ত করছে। জনগনের উপর এমন ফ্যাসিবাদী উপায়ে সরকার শোষন-নির্যাতন চালাচ্ছে যা মানুষের মৌলিক ও মানবাধিকার হরন করে দূর্নীতি -লুটপাটের রাজত্ব কায়েম করছে। রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ করা হলে অসংখ্য মানুষ কর্মসংস্থান হারিয়ে অনাহারে অর্ধাহারে-অসহায়ত্ব জীবনযাপন করবে। সংগঠনটি এমন অরাজনৈতিক ও গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের জানান ওই সমাবেশ থেকে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন