SS TV live
SS News
wb_sunny

Breaking News

ন্যাশনাল রাইটিং চ্যাম্পিয়ন হলেন নাসরাতুল ফেরদৌস

ন্যাশনাল রাইটিং কম্পিটিশনে চ্যাম্পিয়ন হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাংলাদেশ অ্যান্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী নাসরাতুল ফেরদৌস।

প্রতিযোগিতায় ‘কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা ও ক্ষমতায়ন’ ক্যাটাগরিতে লেখা জমা দিয়ে চূড়ান্ত ফলাফলে চ্যাম্পিয়ন হয়েছেন নোবিপ্রবির এ শিক্ষার্থী।


১০টি ক্যাটাগরিতে লেখা জমা দেয় প্রতিযোগীরা। লেখা জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩১ মে, ২০২০ এবং লেখাগুলো যাচাই-বাছাইয়ের পর ২৫ জুলাই রাতে ফলাফল ঘোষণা করা হয়। প্রতি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন, ১ম রানার আপ এবং ২য় রানার আপসহ মোট ৩০ জনকে নির্বাচিত করা হয় এবং বিজয়ীদের পুরস্কারের ব্যবস্থা করা হয়।

ইয়ুথ অপরচুনিটিস ও আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এই প্রতিযোগিতার আয়োজন করে। উদ্দেশ্য ছিল করোনা পরবর্তী সমস্যা উত্তরণের জন্য তরুণ প্রজন্মের কাছ থেকে পরামর্শ, চিন্তা ও ধারণা নেওয়া।

চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতি প্রকাশ করে নাসরাতুল ফেরদৌস বলেন, ‘আমি অনেক খুশি। এটা আমার জীবনের অন্যতম বড় অর্জন। এর দ্বারা পুরোদেশে নিজ ভার্সিটি এবং ডিপার্টমেন্টকে রিপ্রেজেন্ট করতে পেরে আমি আনন্দিত। আমি নারীদের উচ্চশিক্ষা এবং কর্মক্ষেত্রে ক্ষমতায়ন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করতে চাই। আমি চাই ভবিষ্যতে নারীরা কর্মক্ষেত্রে সর্বোচ্চ ক্ষমতায়ন অর্জন করতে সক্ষম হোক এবং নারীদের নিরাপত্তা দ্বারাই এটি সম্ভব।’

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন