SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁও জি আর ইনষ্টিটিউশন স্কুল এন্ড কলেজে চলছে কোচিং বানিজ্য

 


সোনারগাঁও সময়ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সোনারগাঁ জি আর ইনষ্টিটিউশন স্কুল এন্ড কলেজের ৫ শিক্ষকের বিরুদ্ধে কোচিং (প্রাইভেট) বানিজ্যের অভিযোগ উঠেছে।
সরেজমিনে ওই এলাকায় গিয়ে জানা যায়, স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা প্রাইভেট পড়তে না আসতে চাইলেও তারা অভিভাবকদের ফোন করে শিক্ষার্থীদের প্রাইভেটে আসতে বাধ্য করাচ্ছে।
দেশে মহামারি করোনা উপরিস্থিতিতে সোনারগাঁ জি আর ইনষ্টিটিউশন স্কুল এন্ড কলেজের শিক্ষকদের মধ্যে যারা এই কোচিং/প্রাইভেট বাণিজ্য চালিয়ে যাচ্ছে তারা হলেন, মওদুদ আহম্মেদ, জসীম উদ্দিন সরকার, অলক কুমার শাহা, স্বপন সূত্রধর ও মজিবুল হক।
ফোন করলে শিক্ষক মওদুদ আহম্মেদ ও জসীম উদ্দিন বিষয়টি শিকার করে সোনারগাঁও সময়'কে কে বলেন, আমরা অল্প ছাত্র-ছাত্রী নিয়ে প্রাইভেট পড়াচ্ছি। অন্যান্য শিক্ষকদের মধ্যে যারা প্রাইভেট পড়ায় তখন তারা তাদের কথাও তুলে ধরেন।
এব্যপারে সোনারগাঁ জি আর ইনষ্টিটিউশন স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মোঃ সুলতান মিয়া বলেন, দেশের এই ক্রান্তিকালে যদি কেউ প্রতিষ্ঠানের বাহিরেও প্রাইভেট পড়ায় সেটাও অপরাধ, তবে আমি এ বিষয়ে কিছুই জানিনা।
সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম বলেন, করোনা মহামারিতে যে সকল শিক্ষকরা প্রাইভেট ও কোচিংয়ের মতো বে-আইনি কাজে লিপ্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।
জানতে চাইলে সোনারগাঁ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল মামুন বলেন, কোচিং/প্রাইভেট পাড়ানো সম্পূর্ণ বে-আইনি। বিষয়টি সত্য হলে ব্যবস্থা নেয়া হবে।
সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইদুল ইসলাম বলেন, শুধু সোনারগাঁ জি আর ইনষ্টিটিউশন স্কুল এন্ড কলেজই নয়, যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাইভেট/কোচিং বানিজ্যের সাথে জড়িত তদন্ত করে তাদেরকে শোকজ করা হবে।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন