SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁয়ে স্কুল সভাপতি মোঃ আলীর দূর্নীতি, বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ।সোনারগাঁও সময়।


সোনারগাঁও সময়ঃ সোনারগাঁও  উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের হাজী মতিউর রহমান সরকার উচ্চ বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠেছে এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। 

এলাকাবাসী ও বিভিন্ন সূত্রে জানা গেছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে এবং প্রধান শিক্ষকের চেয়ারে বসে শিক্ষকদের বিভিন্ন অবৈধ নির্দেশ প্রদান  করা শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার অতিরিক্ত ফি নেওয়া সহ নানা অভিযোগ। গত বছরের ৭ ই মার্চ সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাকসুদুর রহমান সরকার তার অফিসে কাজ করছিলেন এ সময়  স্কুল কমিটির সভাপতি মোহাম্মদ আলী  প্রধান শিক্ষকের কক্ষে ঢুকে  শিক্ষক প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়ে তার অনুমতি ছাড়া কেন  দুজন  সহকারী শিক্ষককে প্রশিক্ষণে পাঠানো হয়েছে জানতে চান তিনি। প্রধান শিক্ষক বলেন এটা একাডেমিক বিষয় যা শিক্ষকের দায়িত্ব প্রধান শিক্ষক সহকারী জেলা শিক্ষা অফিসার নারায়ণগঞ্জের পরামর্শক্রমেই দুজন শিক্ষক প্রশিক্ষণে পাঠানো হয়েছে এই কথা বলার সাথে সাথেই মোহাম্মদ আলী মেম্বার প্রধান শিক্ষকের উপর হামলা চালায় এ সময় উপস্থিত শিক্ষকদের সহযোগিতায় ওই শিক্ষক প্রাণে রক্ষা পান এবং প্রাণনাশের হুমকি দেন এই ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে 8 ই মার্চ ২০২০ উপজেলা নির্বাহি অফিসার উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার  এবং সোনারগাঁ থানা অফিসার ইনচার্জ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

একই স্কুলের সহকারী শিক্ষিকা আইসিটি সানজিদা ইয়াসমিন জানান ২০১৫ সালের  ২৬ এপ্রিল সরকারি বিধি মোতাবেক নিয়োগ কমিটির মাধ্যমে নিয়োগকৃত হয়ে পহেলা জুন ২০১৫ সালের হাজী মতিউর রহমান সরকার উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন তিনি। শিক্ষাকতা থাকা অবস্থায় শারীরিক অসুস্থতা মাতৃত্বকালীন ছুটিতে থাকায় বিদ্যালয় কমিটির অনুরোধে এমপিওভুক্তির আশায় বিদ্যালয়ের তহবিল হতে বেতন ভাতা গ্রহণ করেননি। ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আলী আসার পর হতে সানজিদাকে প্রতিনিয়ত নিরুৎসাহিত নাজেহাল করে আসছে। শিক্ষিকা স্কুলে আসলেই লাঞ্ছিত ও নির্যাতন করা সহ বিভিন্ন সময় হুমকি দিয়ে থাকেন। বিভিন্ন লোকের মাধ্যমে তার কাছে এমপিওভুক্ত করার জন্য ৫ লক্ষ টাকা দাবি করেন এই টাকা দিতে অস্বীকার করায় বিভিন্ন অসত্য তথ্য প্রকাশ করে তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করে। শিক্ষিকা সানজিদার বিধি মোতাবেক এমপিও আবেদন বাতিল করা হবে মর্মে হুমকি প্রদান করে এবং তার পরিবর্তে অন্য একটি অবৈধভাবে শিক্ষক নিয়োগ দিবে বলে হুমকি দেন। স্কুল কমিটির সভাপতি মোহাম্মদ আলী মেম্বারের বিরুদ্ধে বিচার দাবি করেন সানজিদা ইয়াসমিন।  

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিকট হতে অনলাইন রেজিস্ট্রেশন নির্ধারিত সভাপতির নির্দেশে তাসলিমা আক্তার ৮০০ টাকা অভিভাবকদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত টাকা ফেরত নেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ব্যাপারে আবেদন করেন। যদি এই অতিরিক্ত টাকা না দেওয়া  হয় তাহলে যেকোনো মুহূর্তে অভিভাবক শিক্ষক এবং সভাপতির সঙ্গে সংঘর্ষে আশঙ্কা করছেন এলাকাবাসী দুর্নীতিবাজ সভাপতির বিরুদ্ধে ফুঁসে উঠেছে এলাকাবাসী উর্ধতন কর্তৃপক্ষের বিষয়টি মিমাংসার জন্য আকুল আবেদন করেন। অভিভাবকরা স্কুল কমিটির সভাপতি মোঃ আলীর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়ম শিক্ষক লাঞ্ছিত ও হামলার ঘটনায় তার সুষ্ঠু বিচার দাবি করেন। এ বিষয় মতিউর রহমান সরকার উচ্চ বিদ্যালয়ের কমিটির সভাপতি মোহাম্মদ আলী মেম্বার এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি কোন দুর্নীতি করিনি নিয়ম মেনেই স্কুল পরিচালনা করেছি নিয়ম মেনে সঠিক ভাবে স্কুল পরিচালনা করছি।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন