SS TV live
SS TV
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁওয়ের মার্কেটগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা।।


নিজস্বপ্রতিনিধিঃ করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশ লক ডাউন ঘোষণা করা হলেও ঈদ বাজারকে সামনে রেখে অর্থনীতির চাকা সচল রাখতে সরকার স্বল্প পরিসরে সামাজিক দূরত্ব বজায় রেখে খোলার অনুমতি দিলেও সরকারী বিধি মোতাবেক সরকারী স্বাস্থ্য বিধি না মানার কারণে নারায়ণগঞ্জের ২য় করোনার হটস্পট খ্যাত মোগরাপাড়া চৌরাস্তার সকল মার্কেট ও বিপনী বিতানগুলো বন্ধ করে দেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

 বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম ও সহকারী কমিশনার (ভুমি) আল মামুন মার্কেটগুলো পরিদর্শন শেষে স্বাস্থ্য বিধির কোন বালাই না মানায় এ সিদ্বান্ত নেন।

উপজেলার বিভিন্ন এলাকার  মার্কেটগুলো পরিদর্শনে এসে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম ও সহকারী কমিশনার ভূমি আল মামুন সাংবাদিকদের জানান, সোনারগাঁয়ের কোন মার্কেটেই সরকারি নির্দেশনা অনুযায়ী  সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। সরকার নিয়ম না মেনে মার্কেট খুললে তারা ব্যবসা পরিচালনা করছেন সেজন্য তাদের মার্কেটগুলোকে বন্ধ করে দেয়া হয়েছে। যতক্ষন না পর্যন্ত তারা পুরোপুরি স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালনা না করবে ততক্ষন পর্যন্ত কোন মার্কেট খুলতে দেয়া হবে না। এরপর যদি কেউ আইন অমান্য করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

গত ১০ মে সরকারি নির্দেশনায় সোনারগাঁয়ে মার্কেট খুলে দেয়ার পর থেকে কোন ধরনের স্বাস্থ্য বিধি না মেনে বিপুল সংখ্যক নারী ও শিশু মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে ফলে করোনা সংক্রমনের চরম ঝুঁকিতে পড়তে যাচ্ছে সোনারগাঁবাসী। তাছাড়া চৌরাস্তার নিকটবর্তী বাড়ী মজলিস, বাড়ী চিনিশ, হাবিবপুর, মোগরাপাড়া, গোহাট্টা, কাবিলগঞ্জ, ষোলপাড়া গ্রামে বেশ কয়েকজন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফলে চৌরাস্তা এলাকা করোনার জন্য সবচেয়ে বিপদ জনক জায়গা হয়ে উঠেছে।ইতিমধ্যেই নারায়ণগঞ্জের সোনারগাঁও করোনার ২য় হটস্পট হিসেবে চিহ্নিত হয়েছে। স্থানীয় সুশীল সমাজের দাবি অতিসত্ত্বর সোনারগাঁয়ের মার্কেগুলো বন্ধ ঘোষনা না করলে সোনারগাঁওয়ে মৃত্যুর মিছিলের মতো ভয়াবহরুপ ধারণ করতে পারে। 

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন