SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁওয়ের কাঁচপুরে তরুণদের উদ্যোগে ফ্রি সবজিবাজার।। সোনারগাঁও সময়।।

সোনারগাঁও সময়ঃ করোনার কারণে দেশব্যাপী সাধারণ ছুটি চলায় বেকার হয়ে পড়েছেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নিম্ন আয়ের মানুষজন। তাদের সহযোগিতায় এগিয়ে আসছেন অনেকেই। কেউ আর্থিক সাহায্য করছেন আবার কেউ চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী উপহার দিচ্ছেন। তবে কেউ কাঁচাবাজার কিনে দিচ্ছেন না।
ফলে অনেকে শুধু ডাল-ভাত খেয়ে বেঁচে আছেন। তাই এ সংকট মোকাবেলায় এগিয়ে এলেন উপজেলার কাঁচপুর এলাকার স্বপ্নের কাঁচপুর নামক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের একদল তরুণ স্বেচ্ছাসেবী। তারা কাঁচপুরের সেনপাড়া, সোনাপুর এলাকায় ভ্রাম্যমাণ ফ্রি সবজির বাজার চালু করেছেন। এখান থেকে প্রতিদিন একজন ব্যক্তি সর্বোচ্চ দুই ধরনের সবজি প্রয়োজন অনুযায়ী পরিমাণমতো নিতে পারবেন।
এই ভ্রাম্যমাণ বাজারে সারি সারি ভ্যান ভর্তি বিভিন্ন ধরনের সবজি সাজিয়ে রাখা হয়েছে। এসব ভ্যানে টমেটো, বাঁধাকপি, লাউসহ বিভিন্ন ধরনের সবজি রয়েছে। সাধারণ মানুষ বিনামূল্যে এখান থেকে সবজি কিনতে পারছেন। গত ৮ এপ্রিল বৃহস্পতিবার থেকে বাজারটি চালু করা হয়েছে।
স্বপ্নের কাঁচপুর নামক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের এডমিন মমিন হোসেন বলেন, করোনার বিস্তার রোধে সবাইকে ঘরে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। তারপরও কাঁচাবাজারের জন্য মানুষের বের হতে হচ্ছে। অনেকে অস্বচ্ছলতার কারণে প্রয়োজনীয় নিত্যপণ্য কিনতে পারছেন না। তাদের জন্যই মূলত এ উদ্যোগ নেয়া হয়েছে। তিনি আরো বলেন, প্রতিদিন ৩টি ভ্যানে করে সবজি বিতরণ করা হচ্ছে। একার্যক্রম সংকট দূর না হওয়া পর্যন্ত অব্যাহত রাখবেন বলে জানা যায়।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন