SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

ঠাকুরগাঁওয়ে বালুর ঘাটে ইউএনও’র অভিযান; ৫০ হাজার টাকা জরিমানা !



সুমনা সাথী : অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে ঠাকুরগাঁওয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ-আল-মামুন। অপরদিকে আরেক বালু ব্যবসায়ী পলাতক থাকায় তার ব্যবহৃত ড্রেজার মেশিনটি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুর ২টায় ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের পাল পাড়া ঘাটে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে একই এলাকার মৃত-আবারু পাল এর ছেলে হরেশ চন্দ্র পাল(৬০) কে এ জরিমানা করে আদালত। একই সঙ্গে আরেক বালু ব্যবসায়ী প্রেমা পাল পলাতক থাকায় তার বালু তোলার ড্রেজার মেশিনটি স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় জব্দ করা হয়।

এর আগে গতকালও ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের এক বালু ব্যবসায়ীকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। তবে সে বালু ব্যবসায়ী জরিমানার অর্থ পরিশোধে ব্যর্থ হওয়ায় তাকে এক মাসের কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। তিনি বলেন, বর্তমান দেশের করোনা পরিস্থিতির মধ্যেও এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে নদী খনন করে বালু উত্তোলন করে বিক্রি করছে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সেখানে গেলে ঘটনার সত্যতা পাওয়ায় সেখানেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আরেক বালু ব্যবসায়ী পলাতক থাকায় তার ড্রেজার মেশিনটি স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে জব্দ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন