SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

শুক্রবার এলেই বদলে যায় পিরোজপুর - সোনারগাঁও সময়


রুবেল মিয়া, সোনারগাঁও  সময়ঃ সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামের একদল তরুণ সেচ্ছাসেবীদের উদ্যোগে শুক্রবার এলেই বদলে যায় পিরোজপুর।  
সরেজমিনে  দেখা যায়, প্রতি শুক্রবারেই গ্রামের একদল সেচ্ছাসেবী ভোর থেকে হাতে ঝাড়ু, কোদাল ও বালতি নিয়ে নেমে পড়ে রাস্তায়। উদ্দেশ্য  গ্রামকে পরিচ্ছন্ন ও দূষণমুক্ত রাখা।
সকাল থেকেই গ্রামের প্রবেশমুখ থেকে শুরু হয় তাদের পরিচ্ছন্নতার অভি্যান চলে গ্রামের শেষ প্রান্ত পর্যন্ত । রাস্তার দু' পাশে পরে থাকা ময়লা আবর্জনার স্তুপ পরিষ্কার  করে উপজেলার পরিচ্ছন্ন গ্রাম হিসেবে তুলে ধরাই তাদের লক্ষ।  
কর্মরত এক সেচ্ছাসেবী সোনারগাঁও  সময় কে জানায়,  আমরা কোনো লাভের আশায় কাজ করি না,  যে গ্রামে থাকি তা আমাদের মায়ের সমতুল্য । আমরা চাই গ্রাম পরিষ্কার থাকুক, তাহলে আমরা ও আমাদের সমাজ সুস্থ থাকবো।  
বর্তমানে সারা পৃথিবীকে স্তব্ধ করে দিয়েছে ভয়ংকর এক ভাইরাস 'করোনা ' এর ছোবল থেকে রক্ষা পেতে হলেও আমাদের প্রত্যেকের উচিত নিজ উদ্যোগে কাজ করা। আর আমরা সেইকাজ করছি।  আমাদের এই পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযান আমরা প্রতি শুক্রবার পরিচালনা করে থাকি আমাদের নিজ উদ্যোগে । 
তারা আরো বলেন, এই পরিচ্ছন্নতার অভিযানে যদি গ্রামের বিত্তবান ব্যক্তিরা এগিয়ে আসে তাহলে আমাদের কাজ করতে সুবিধা হবে। আমরা সপ্তাহে একদিন নয় প্রতিদিন গ্রামকে পরিষ্কার রেখে গ্রামের সোন্দর্য বৃদ্ধি করতে চাই 
এসময় পরিচ্ছন্নতার এই মহান কার্যপরিচালনায় উপস্থিত ছিলেন, সেচ্ছাসেবী জহির বাদশা,কবির হোসেন, আজিজুল, মাহমুদ,  আলামিন,শাহাদাত মোল্লা, রাহাদ, ইমন, শামিম, ইলিয়াস, আহসানউল্লাহ,পলাশ, জুনায়েদ, সাজিতসহ এলাকার সর্বস্তরের জনগণ।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন