SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

মায়াদ্বীপে আলোর হাসি, স্বপ্ন পূরণে সাংসদ খোকা। সোনারগাঁও সময়


রুবেল মিয়া, সোনারগাঁও প্রতিনিধিঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা নদী পরিবেষ্টিত বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের  ধার বাহক নুনেরটেক, যা বর্তমানে 'মায়াদ্বীপ নামে পরিচিত। উপজেলার বারদী ইউনিয়নের প্রায় সাতটি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ নিয়ে এই টেক। গ্রামগুলো হচ্ছে  নুনেরটেক, টেক পাড়া, ডিয়ারা, গুচ্ছগ্রাম, রঘুনাথচর, চুয়াডাঙ্গা ও সবুজবাগ ।মেঘনা নদী পরিবেষ্টিত এই মায়াবী,ছায়াবীথ,কোমল পরিবেশের কারনেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসে ভ্রমণ প্রিয় মানুষ।  এই জন্যই হয়তো  মায়াদ্বীপ হিসেবে খ্যাত এই দ্বীপ। কিন্তু দ্বীপবাসীর দুঃখ, প্রকৃতির সৌন্দর্য ছড়ানাে এই দ্বীপে সন্ধ্যা হলেই নেমে আসতো আধাঁর কারণ এখানে নেই বিদ্যুৎ।

অবহেলিত এই দ্বীপবাসীকে বিদ্যুৎতের আলোয় আলোকিত করতে বৈদ্যুতিক খুঁটি ও বিভিন্ন নির্মাণসামগ্রী স্থাপন করা হয়েছে।
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার( ২৪ ডিসেম্বর) বিকেলে  মায়াদ্বীপের আকাশে আলোকছটা ছড়িয়ে দিতে  আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ সংযােগ কর্মসূচি উদ্বোধন করেন স্থানীয় সাংসদ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি লিয়াকত হোসেন খোকা।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,  আমি নিজেই কখনও ভাবিনি চারদিকে মেঘনা পরিবেষ্টিত যুগ যুগ ধরে সকল সুবিধা হতে বঞ্চিত  নুনেরটেক-মায়াদ্বীপকে বিদ্যুৎতের আলোয় আলোকিত করতে পারব। সেই সাথে বালুখেকোদের বিরুদ্ধে আমি অভিযান চালাচ্ছি। অতি শীঘ্রই এই এলাকায় পুলিশ ক্যাম্প নির্মান করা হবে।  এই স্বপ্নকে বাস্তবায়নে রুপান্তরিত করার সকল কৃতিত্ব ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর  প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আমি শুধু সমন্বয়কের দায়িত্ব পালন করেছি মাত্র। অবহেলিত এই দ্বীপবাসীর মুখে হাসি ফোটাতে পেরে সত্যিই গর্ববোধ করছি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলন, উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রকিবুর ইসলাম খান।
উদ্বোধনী এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ  পল্লীবিদ্যুৎ সমিতির- এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী সাইফুল ইসলাম, নির্বাহী  প্রকৌশলী মশিউর রহমান,  সোনারগাঁও জোনাল অফিসের ম্যানেজার প্রকৌশলী মোঃ জোনাব আলী,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা ফেন্সি,   বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হক,বৈদ্যার বাজার ইউপি চেয়ারম্যান ডাঃ আব্দুর রউফ,নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান ইউসুফ দেওয়ানসহ সর্বস্তরের জনগণ

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন