SS TV live
SS News
wb_sunny

এই মুহুর্তে

আজ অমর নায়ক সালমান শাহর ২৩তম মৃত্যুবার্ষিকী।


বিনোদন ডেস্ক: অতি অল্প সময়েই সিনেমাপ্রেমীদের মনে স্থায়ী আসন তৈরি করে না ফেরার দেশে চলে গেছেন অমর নায়ক সালমান শাহ। চার বছরের একটু বেশি সময় অভিনয় কেরিয়ার তার। এখনও তাকে ভেবে অশ্রু ঝরান তার সঙ্গে অভিনয় করা নায়িকারা এবং তার অভিনয় ও স্টাইলের প্রেমে পড়া ভক্তরা।
মৃত্যুর প্রায় দুই যুগ পরেও তার জনপ্রিয়তা এখনও ঠিক তেমনই আছে, অভিনয়ে আসার পরে যেমনটা ছিল। বাংলা চলচ্চিত্রে কোনো নায়ককে নিয়ে এভাবে লেখার মতো তারকা একজনই আছেন। তিনি সবার প্রাণের নায়ক, অমর নায়ক সালমান শাহ।
লাখো ভক্তের প্রিয় অভিনেতা সালমান শাহর জন্ম ও মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও বিএফডিসিতে থাকে নানা আয়োজন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। সালমান শাহ স্মরণে এবার বাংলাভিশন ও নাগরিক টিভি আয়োজন করছে আলাদা দুটি অনুষ্ঠানের। এ দুটি অনুষ্ঠানে সালমান শাহর ছবির গান গেয়ে শোনাবেন নতুন ও পুরনো মিলিয়ে চার শিল্পী। তারা হলেন গায়ক আগুন, সাব্বির এবং গায়িকা লুইপা ও নন্দিতা।

স্বল্প সময়ের বর্ণিল কেরিয়ারের সালমান শাহ মোট ২৭টি ছবিতে অভিনয় করেন। সবকটিই ছিল ব্যবসাসফল। তার সঙ্গে নায়িকা শাবনূরের জুটি ছিল সবচেয়ে বেশি দর্শকনন্দিত। পর্দার বাইরেও এ জুটির রসায়ন ছিল চোখে পড়ার মতো। যার কারণে সে সময় সালমান শাহ-শাবনূরের প্রেম ও বিয়ের খবরও ছড়িয়েছিল ফিল্ম ইন্ডাস্ট্রি জুড়ে। পাশাপাশি প্রথম ছবির নায়িকা মৌসুমীর সঙ্গেও সুপারহিট কয়েকটি ছবি উপহার দিয়েছিলেন সালমান শাহ।
সালমান শাহর প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্ম নেয়া প্রয়াত এই তারকা টেলিভিশন নাটক দিয়ে তার অভিনয় জীবন শুরু করেছিলেন। পরে ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। একই ছবিতে অভিষেক হয়েছিল নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের।
১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যু হয়েছিল নব্বইয়ের দশকের এই সুপারস্টারের। আজ ৬ সেপ্টেম্বর সেই অমর নায়ক সালমান শাহর ২৩তম মৃত্যুবার্ষিকী।
রাজধানী ঢাকার ইস্কাটনে নিজ বাসায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল সালমান শাহর মরদেহ। ময়নাতদন্ত রিপোর্টে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও তার মৃত্যু নিয়ে রহস্য আজও কাটেনি।
অনেকেই সালমান শাহর মৃত্যুর জন্য তার স্ত্রী সামিরার দিকে অভিযোগের আঙুল তোলেন। এমনকি সালমানের পরিবারের পক্ষ থেকে সামিরাসহ কয়েকজনকে আসামি করে মামলা করা হলেও তার কোনো অগ্রগতি হয়নি। ফলে সালমানের মৃত্যু রহস্যও উদঘাটিত হয়নি।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন