SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

কথা রাখলেন এস আই আজাদ,ময়লার ভাগাড় হচ্ছে ফুলের বাগান। সোনারগাঁও সময়

                          ছবিঃ রুবেল খান
সোনারগাঁও সময়(রুবেল খান): নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে ময়লার ভাগাড় উচ্ছেদ করে ফুলের বাগান করার প্রতিশ্রুতিকে বাস্তবায়ন লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সোনারগাঁও থানার চৈাকস অফিসার এস আই আবুল কালাম আজাদ ।

পর্যটন নগরী হিসেবে বিখ্যাত সোনারগাঁওয়ের মোগরাপাড়া চৌরাস্তায়  মহাসড়কের পাশে স্থানীয় বাজার , বিভিন্ন এলাকা এবং পৌরসভার ময়লাসহ র্নিবিগ্নে  ফেলা হতো । এতে মহাসড়কটি হয়ে যায় সরু এবং হাজার হাজার মানুষের দূর্ভোগের কারণ হয়ে দাড়ায় । এমনকি ঘটেছে মৃত্যুর মতো অনাকাঙ্খিত ঘটনা । বিষয়টি নিয়ে অসংখ্য বার বিভিন্ন জাতীয় ও স্থানীয় প্রিন্ট  এবং অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলেও তেমন কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি (সওজ ) বা স্থানীয়  জনপ্রতিনিধিরা ।

দূর্ভোগে অতিষ্ট এলাকাবাসী অবশেষে (১০ জুলাই ) ব্লাড ফর নারায়ণগঞ্জ নামক সংগঠনের সহযোগিতায় মহাসড়কে মানববন্ধন করেন । খবর পেয়ে সোনারগাঁও থানার এস আই আজাদ মানববন্ধনের প্রতিক্রিয়া স্বরুপ  তাৎখণিক নিজ উদ্যোগে  ময়লার ভাগাড়টি উচ্ছেদ করেন এবং সোনারগাঁওবাসীকে প্রতিশ্রুতি দেন ময়লার ভাগাড়টিকে করা হবে ফুলের বাগান । 
তারই ধারাবাহিকতায় মঙ্গলবার(৩০ জুলাই) এস আই আজাদের তদারকিতে মহাসড়কের ময়লার ভাগাড়ে মাটি ফেলা হয়েছে । চলছে ভাগাড়কে বাগানে পরিনত  করার কাজ।

এ ব্যপারে এস আই আজাদ জানান, কোনো কাজেই আমি প্রতিশ্রুতিতে বিশ্বাসী নই,আমি বাস্তবে বিশ্বাসী । যত দিন আমি এই সোনারগাঁওয়ে আছি , ততোদিন আমি সোনারগাঁওবাসীর দূর্ভোগ লাঘবে কাজ করে যাবো । আমি যেমন কথা দিয়েছিলাম ঠিক তেমনি এই ময়লার ভাগাড়টি উচ্ছেদ ও করেছি , বাগানের কাজ প্রক্রিয়াধীন রয়েছে । জায়গাটি বাগানের জন্য উপযুক্ত করার লক্ষে মাটি ফেলা হয়েছে । ঈদের পর পরই আমরা বাগান করার কাজটি সম্পূর্ন করতে পারবো। এমনি কি কেউ যেন সেখানে পুনরায় ময়লা ফেলতে  না পারে তাই সেখানে বাঁশের বেরাসহ সতর্কতামূলক ফেষ্ঠুন ও ব্যানার লাগানো হয়েছে ।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন