SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

রাজধানীর উত্তরার ডিপিএস-এসটিএস স্কুলে প্রথমবারের মত অভিভাবক সম্মেলন। সোনারগাঁও সময়

সোনারগাঁও সময়ঃদীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হল রাজধানীর উত্তরার ডিপিএস-এসটিএস স্কুলের অভিভাবক সম্মেলন। প্রতিবছর অভিভাবক সম্মেলনের নিয়ম থাকলেও শিক্ষা প্রতিষ্ঠানটি শুরুর পর এটাই প্রথম অভিভাবক সম্মেলন। দীর্ঘ এ সময় পর সফলভাবে সম্মেলন সফল হওয়ায় খুশি অভিভাবক-শিক্ষক-শিক্ষার্থী ও স্কুল পরিচালনা কমিটিও।
শিক্ষা প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরামের সদস্যরা জানায়, ডিপিএস-এসটিএস স্কুলের হল রুমে বিকেলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সকল অভিভাকরা উপস্থিত থেকে নিজেদের বক্তব্য ও স্কুল এবং স্কুলের শিক্ষা ও পরিবেশ সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন।
তারা জানান, অভিভাবকদের সাথে অভিভাবক, অভিভাবকদের সাথে শিক্ষক, অভিভাবকদের সাথে শিক্ষার্থী এবং অভিভাবকদের সাথে শিক্ষা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালনা কমিটির সদস্যদের সুসম্পর্ক প্রতিষ্ঠার নিমিত্তে গঠিত হয় অভিভাবক ফোরাম।
অভিভাবক ফোরামের পক্ষ থেকে ভর্তি ফি, পরিবহন ফি, সেশন ফি কমানো, জাতীয় বিভিন্ন দিবসে অভিভাবকদের সম্পৃক্ত করা, শিক্ষার্থীদের বয়স অনুযায়ী দেশের ইতিহাস-সংস্কৃতি ও ঐতিহ্যের বিষয়ে গুরুত্ব দিয়ে বই নির্বাচন, মাদক ও আধুনিক বিজ্ঞানের কুফল সম্পর্কে সম্মক ধারণা দেয়া এবং শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ বন্ধ করাসহ ১৫ দফা দাবি তুলে ধরা হয় স্কুল পরিচালনা কমিটির কাছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি ও ডিপিএস-এসটিএস স্কুল অভিভাবক ফোরামের সভাপতি ব্যারিষ্টার ওমর ফারুক।

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন