SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

সোনারগাঁওয়ে তিনদিন ব্যাপী ফলজ ও বৃক্ষ মেলার উদ্বোধন ও আলোচনা সভা।সোনারগাঁও সময়


সোনারগাঁও প্রতিনিধি  : নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলায় বৃক্ষ মেলার উদ্ধোধন ও আলোচনা সভা করা হয়েছে।
(২৮ জুলাই) রবিবার দুপুরে সোনার উপজেলা কৃষি অফিসের উদ্যোগে স্থানীয় সাংসদ   লিয়াকত হোসেন খোকা এ  মেলার উদ্ধোধন করে এবং উদ্ধোধন শেষে উপজেলা অডিটেরিয়ামে এক আলোচনা  সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  লিয়াকত হোসেন খোকা বলেন,  আমাদের প্রত্যেকের  বাড়ীতে   কমপক্ষে  ৩টি করে  ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করতে হবে।  মানুষের খাদ্য চাহিদা মেটাতে  দেশের বিভিন্ন অঞ্চলে সময় উপযোগী বৃক্ষ মেলার আয়োজনে কৃষকসহ আপামর জনসাধারনকে উৎসাহ করা হয়ে থাকে । কাজেই প্রতিদিন কিছু না কিছু যে কোন ধরনের ফল খেতে হবে আর এজন্য বাড়িতে যে কোন ফলের গাছ থাকা প্রয়োজন। তিনি বনজ বৃক্ষের অবদানের কথা উল্লেখ করে বলেন, বৃক্ষ শুধু আমাদের শর্করা, প্রোটিন, স্নেহ, ভিটামিন এবং খনিজ লবনের চাহিদাই পূরন করে জ্বালানী কাঠ, কাগজ তৈরীর কাঁচামাল, মাটি ক্ষয়রোধ, রাস্তার সৌন্দর্য বর্দ্ধনসহ প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ করে পরিবেশ রক্ষা করে। কাজেই সবাইকে বৃক্ষ রোপনে এগিয়ে আসতে হবে।
উপজেলা কৃষি “পরিকল্পিত ফল চাষ,যোগাবে পুস্টি সম্মত খাবার”এ স্লোগানকে সামনে রেখে সোনারগাঁ উপজেলা কৃষি অফিসার মনিরা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, মহিলা ভা্ইস চেয়ারম্যান মাহমাদা আক্তার ফেন্সী,জাতীয় মহিলা সংস্থা সোনারগাঁ শাখার চেয়ারম্যান ডালিয়া লিয়াকতসহ উপজেলার বিভিন্ন কার্যালয়ের অফিসাররা উপস্থিত ছিলেন

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন