SS TV live
SS News
wb_sunny

Breaking News

২০২২ বিশ্বকাপের বাছাই পর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক: অবশেষে দারুণ খেলে লাওসের বিপক্ষে ড্র করে কাতার-২০২২ বিশ্বকাপের বাছাই পর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ ১১ জুন বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই দলের ফিরতি ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।
এর আগে অ্যাওয়ে ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১-০ গোলে। ফলে দুই লেগ মিলিয়ে বাংলাদেশ ১-০ ব্যবধানে জিতে উঠে গেলো দ্বিতীয় বা গ্রুপ পর্বে।
এদিকে মাঠে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে বাংলাদেশ। লাল-সবুজের আক্রমণাত্মক খেলা দেখে ম্যাচ শুরুর ৪ মিনিটের মধ্যেই বাংলাদেশের একজন খেলোয়াড়কে ফাউল করে বসে লাওসের ফুটবলার। যার কারণে ম্যাচ রেফারি হলুদ কার্ড দিয়ে প্রথমবারের মতো সর্তক করেন ঐ ফুটবলারকে।
ম্যাচের ৯ মিনিটে কর্নার থেকে গোল করতে ব্যার্থ হয় বাংলাদেশ। এরপরে ম্যাচের ২৪ মিনিটে মোহাম্মদ নাবিব জীবন সহজ একটি গোল মিস করেন। এরপর ম্যাচের ৩৮ মিনিটে ফের সেই নাবিব জীবন আরও একটি গোল দিতে ব্যর্থ হয়। তবে গোলটি ছিলো একটু কষ্টকর। এভাবেই প্রথমার্ধ শেষ হয়।

এই ম্যাচে জয় কিংবা ড্র হলেই কাতার বিশ্বকাপের মূল বাছাইপর্বে খেলতে পারবে বাংলাদেশ। জামালদের ফুটবল ইতিহাসের সবচাইতে গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। আর যদি এই ম্যাচে হেরে যায় তাহলে আগামী ৪ বছর ফিফা ও এএফসি কোন ম্যাচ খেলতে পারবে না বাংলাদেশ। তাই যেকোনো মূল্যে জিততে চায় বাংলাদেশ।
বাংলাদেশ একাদশঃ আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, নাবিব নেওয়াজ জীবন, বিশ্বনাথ ঘোষ, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ ও রবিউল হাসান

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন