SS TV live
youtube
wb_sunny

এই মুহুর্তে

মাওলানা ওবাইদুল কাদের নদভী কাসেমীর উদ্যোগে এতিম শিক্ষার্থীদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল

জসিম উদ্দিনঃ নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে নদভী নগর মাওলানা ওবাইদুল কাদের নদভী কাসেমীর উদ্যোগে সুবিধাবঞ্চিত এতিম শিক্ষার্থীদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৯ মে) মাদ্রাসাতুল শরফ আল ইসলামিয়া শিশু সনদ ও এতিমখানায় এই ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার
সসভাপতিত্ব করেছেন মাওলানা ওবাইদুল কাদের নদভী কাসেমী
প্রতিষ্ঠাতা পরিচালক মাদ্রাসাতুল শরফ আল ইসলামিয়া শিশু সনদ

প্রধান অতিথি সংক্ষিপ্ত বক্তব্য যে কোন প্রয়োজনে এতিমদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন ,তিনি মাদ্রাসায় প্রায় কয়েকশ সমাজের অবহেলিত এতিম শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেন। এরপরই দোয়া ও ইফতারের আয়োজন সম্পন্ন হয়। এসব এতিম শিশুদের মাঝে উপজেলা নির্বাহী অফিসারের  হাত থেকে নতুন পোশাক পেয়ে বাড়তি আনন্দ দেখা মিলেছে।

এ সময় মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী ও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশেষ অতিথি, হাফিজা সুলতানা সমাজ কল্যাণ অফিসার ,ম্মানিত অতিথি, আলহাজ্ব কবিরুজ্জামান মোল্লা , ম্মানিত অতিথি,সোনারগাঁ উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ রিয়াদ , সেলিম,হারুন,রাজিব সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। বিকাল ৫টায় পবিত্র কোরআন তেলাওয়াত পাঠের মধ্য দিয়ে আরম্ভ হয়। এরপর ইফতারের আয়োজন করা হয়।
আয়োজক কমিটির সদস্যরা জানান, সমাজের অবহেলিত এই এতিম শিক্ষার্থীদের নিয়ে আমাদের সামর্থ্য অনুযায়ী বিশাল আয়োজন করতে না পারলেও ছোট আকারে ইফতার মাহফিলটি করে জান্নাতি পাখির মুখে হাসি ফোটাতে পেরেছি এতটুকুতেই আমরা আনন্দিত। এর মাধ্যমে আমাদের অনেক দিনের আশা পূর্ণ হয়েছে। আমরা মনে করি সমাজের উচ্চ-মধ্যবিত্ত লোকেরা যেভাবে বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে গিয়ে ইফতার মাহফিল করে খাবারের অপচয় করে তা বাদ দিয়ে যদি এসব অসহায় এতিম শিক্ষার্থীদের মুখে ভালো কোনো খাবার তুলে দেয় তাহলে তাদের মুখে হাসি ফুটিয়ে তোলতে পারাটাই সার্থকতা

Tags

সাবসক্রাইব করুন!

সবার আগে নিউজ পেতে সাবসক্রাইব করুন!

একটি মন্তব্য পোস্ট করুন