রাত হলেই আতংকে থাকে সোনারগাঁও পৌরবাসী।



সোনারগাঁও সময়ঃ

 সারাদিনের ক্লান্তি শেষে পরিবার পরিজন নিয়ে যেখানে একটু শান্তিতে ঘুমাবে,ছাত্র ছাত্রী যখন পড়তে বসবে ঠিক তখনই আঁতকে উঠে পৌরবাসী।

পৌরসভা এলাকায় প্রতিদিনই গভীর রাত হলেই উচ্চ শব্দে পূজা,বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানে উচ্চ শব্দে গান বাজানো হয় এতে মানুষ অতিষ্ঠ হয়ে পরছে।


৫৬ নং আদমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা সুলতানা সোনারগাঁও সময়'কে জানান,আমাদের বিদ্যালয়টি পর্যটন এলাকায় অবস্থিত।বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকায় প্রায় নানাবিধ প্রচারণা উচ্চস্বরে চালানো হয়,উচ্চ শব্দ দৃষণের কারনে একদিকে যেমন ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় চরম ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। অন্য দিকে অসুস্থ মানুষ আরো বেশী অসুস্থ হয়ে পরছে, এতে জনমনে চরম অসন্তোষ সৃষ্টি হচ্ছে।


তিনি আরো জানান,উচ্চ শব্দে সাউন্ড সিস্টেম ব্যবহার নিয়ন্ত্রণ একটি নির্দিষ্ট সময়ের পর তা বন্ধ করে দেওয়ার তা কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য গত ১৫/০২/২১ ইং তারিখে উপজেলা ভূমি অফিসার,সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, এবং সোনারগাঁ প্রেসক্লাবে একটি লিখিত অনুলিপি প্রধান করা হয়।


অনুষ্ঠান করার অধিকার প্রত্যেকটি মানুষের আছে। কিন্তু মধ্য রাতে আতঁশবাজি বা উচ্চ শব্দে গান বাজিয়ে  আনন্দ করে নাগরিক অধিকার খর্ব করার অধিকার কারো নাই। একজন সুস্থ মস্তিকের মানুষ গভীর রাতে আতঁশবাজি বা উচ্চ শব্দে গান বাজিয়ে মানুষের ঘুম নষ্ট করতে পারে না। নাগরিক সুবিধা নিশ্চিত করতে এ ব্যাপারে প্রশাসনকে তৎপর হতে হবে।



 

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget