শেরপুরে জাল ভোট দিতে গিয়ে ধরা পরে সাত দিনের জেল

 



শেখর চন্দ্র সরকার শিবগঞ্জ বগুড়া জেলা প্রতিনিধিঃ


বগুড়ার শেরপুর উপজেলায় সকাল থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। অপ্রীতিকর একটি ঘটনায় জাল ভোট দেওয়ার দায়ে একজনের সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


শনিবার ১৬ জানুয়ারী সকালে জাল ভোট দিতে গিয়ে আবু সাইদ নামের একজনকে কারাদণ্ড দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন শেরপুর উপজেরা সহকারি রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা মোছা আছিয়া খাতুন।


আবু সাঈদ শেরপুর সরকারি মডেল ডিজে হাইস্কুল কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে আটক হন। আটক হওয়া কিছুক্ষণ অপেক্ষা করার পর তাকে বিজ্ঞ ভ্রাম্যমাণ আদালত ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ।

এদিকে বিকেল তিনটা পর্যন্ত বগুড়ার ৩টি পৌরসভা নির্বাচনে সুস্থ সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে । শনিবার দুপুর পর্যন্ত কোনো ভোটকেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


বগুড়াতে নতুন চমক হিসেবে আদমদীঘির সান্তাহার ও সারিয়াকান্দি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছেও শেরপুর পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ চলছে। এই তিন পৌরসভায় মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচন হচ্ছে।


শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী লড়ছেন। এছাড়াও কাউন্সিলর পদে ৩৬জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী অংশ নিয়েছেন।


এ পৌরসভার মোট ভোটার ২৩ হাজার ৭৫৪ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ৪১৫ জন ও নারী ভোটারে সংখ্যা ১২ হাজার ৩৩৯ জন।


শেরপুর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মোছা. আছিয়া খাতুন বলেন, ‘দুপুর ২ টা পর্যন্ত ৫০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। সকালে আবু সাইদ নামের একজনকে জাল ভোট দেয়ার সময় আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে সাতদিনের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া এখন পর্যন্ত কোনো অপ্রীতীকর ঘটনা ঘটেনি।’


সারিয়াকান্দি পৌরসভায় ৯টি কেন্দ্রে ৫০টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে। এর মধ্য ৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন প্রার্থী অংশ নিয়েছেন।


এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১৪ হাজার ১৫৮ জন ভোটার রয়েছেন। এর মধ্য পুরুষ ভোটার ৬ হাজার ৯৬০ জন। মহিলা ৭ হাজার ১৯৮ জন।


সারিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘দুপুর ২ টা পর্যন্ত ৬০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।’


আদমদীঘি সান্তাহার পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিন্দ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী।


এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৬৬৯ জনের মধ্যে ১২ হাজার ৫৪৮ জন পুরুষ ও ১৩ হাজার ১২১ জন মহিলা ভোটার রয়েছে।


আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার আব্দুল রশিদ জানান, ‘দুপুর ২ টা পর্যন্ত ৪০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হচ্ছে।।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget