বাবার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে দীপের অক্লান্ত চেষ্টা।

 


সোনারগাঁও সময়ঃ এরফান হোসেন দীপ, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম মোবারক হোসেন এর একমাত্র পুত্র।


১৯৭৩ সালের ৭ মার্চ স্বাধীন বাংলাদেশে প্রথম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই নির্বাচনে সোনারগাঁও থেকে প্রথমবারের মতো আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হন মোবারক হোসেন।


মোবারক হোসেন ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। তিনি মোট ৪২,৮৭২ ভোট পেয়ে নৌকা প্রতীকে বিজয়ী হন। তৎকালীন সংসদে বয়সের দিক থেকে মোবারক হোসেন ছিলেন সর্ব কনিষ্ঠ সংসদ সদস্য। প্রথম সংসদ নির্বাচনে মোবারক হোসেনের নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন ন্যাপ(ভাসানী)


১৯৮৬ সালের ৭ মে অনুষ্ঠিত হয় তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে মোট ভোট কেন্দ্র ছিল ৬০টি। নির্বাচনী এলাকার নাম্বার ছিল ২০৪, নারায়ণগঞ্জ-৩। এ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী হিসেবে মোবারক হোসেন ৫১,১৬৯ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মিলু পান ২৪,৮৮৫ ভোট।


পরপর দু'বার সোনারগাঁও বাসী তাকে এমপি হিসেবে নির্বাচিত করেন, সোনারগাঁও বাসীর প্রিয় মুখ ছিলেন মোবারক হোসেন,সব সময় সবার সুখে দুঃখে পাশে থাকতেন ,রোদ বৃষ্টি উপেক্ষা না করে সব সময় সবার বিপদে ছুটে যেতেন খোঁজ খবর নিতে।


১৯৯৫ সালের ১৮ই ডিসেম্বর মৃত্যুবরন করেন মোবারক হোসেন,এরপর থেকে বাবার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার লক্ষ্য মোবারক হোসেন স্মৃতি সংসদ নামক একটি সংগঠন তৈরি করে দিনরাত অক্লান পরিশ্রম করে যাচ্ছেন তার একমাত্র ছেলে এরফান হোসেন দীপ।


দলীয় প্রয়োজনে রাজপথে থেকে কাজ করেছেন তিনি, বিএনপি জোট সরকারের আমলে বারবার মিথ্যা মামলা দিয়েও ধমিয়ে রাখতে পারেননি এরফান হোসেন দীপ'কে


করোনাকালীন সময়ে মোবারক হোসেন স্মৃতি সংসদের কর্ণধার এরফান হোসেন দীপ উপজেলার প্রতিটি ওয়ার্ডে করোনা মোকাবেলায় বেকার হয়ে পড়া অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং বিতরণের জন্য উপজেলা ছাত্রলীগ, বিভিন্ন মাদ্রাসা সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের মধ্যে খাদ্য সামগ্রী হস্তান্তর করেন।



 উপজেলার বিভিন্ন ইউনিয়নে করোনাকালীন সময়ে আর্থিক সংকটের কারনে কৃষকের ধান পানিতে ডুবে যাচ্ছে শুনে নিজ অর্থায়নে কৃষকের ধান কেটে বাড়িতে পৌছে দেওয়ার ব্যবস্থা করেন এরফান হোসেন দীপ।


অনলাইন নিউজ পোর্টাল "সোনারগাঁও সময়ে" প্রকাশিত টাকার জন্য নিজ সন্তানকে হাসপাতাল থেকে বাড়িতে আনতে পারছেন না অসহায় পিতা শিরোনামে একটি নিউজ দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে লোক পাঠিয়ে আর্থিক সহায়তা করেন।  



এবং সনমান্দি ইউনিয়নে একজন অন্ধ হাফেজের কোরআন তেলওয়াত সোস্যাল মিডিয়া শুনে ভালো  লাগায় ঐ অন্ধ হাফেজের খোঁজ খবর নেন এবং তার জন্য খাদ্য সামগ্রী পাঠিয়ে দেন।


এছাড়াও বিভিন্ন সময় বিভিন্ন ওয়াজ মাহফিল ও শিশুদের খেলাধুলার অনুষ্ঠানে উপস্থিত হোন তিনি।


একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget