বঙ্গবন্ধুর ভাস্কর্যের কটুক্তিকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

 



জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কটূক্তিকারীদের শাস্তির দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চন্দন শীলের সভাপতিত্বে আজ মঙ্গলবার বিকাল তিনটায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধীকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। দোষীদের শাস্তি না হলে তারা রাজপথ থেকে সরবেন না বলেও ঘোষণা দেন তারা।


মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে

বক্তারা বলেন, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে নিয়ে যারা কটূক্তি করে তারা রাজাকার। তারা বাংলাদেশের শক্র। সেইসব দালালদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।


তারা আরও বলেন, অনেক ইসলামিক দেশেই ভাস্কর্য আছে। ভাস্কর্যের সাথে ইসলামের কোন বিরোধ নেই। কিন্তু আমাদের দেশে স্বাধীনতার শক্ররা বারবার ধর্মের নামে ব্যবসা করে। তারা দেশে নতুন করে অরাজকতা সৃষ্টি করতে চায়। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর অবদানকে তুলে ধরতে দিতে চায় না। কিন্তু প্রগতিশীল মানুষরা যতদিন আছে স্বাধীনতার পক্ষের মানুষ যতদিন আছে ততদিন সেটি সম্ভব নয়। স্বাধীন এই বাংলাদেশে বঙ্গবন্ধুর ভার্স্কয হবেই হবে। কোন অপশক্তিই সেটি বাধা দিতে পারবে না। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্থপতি৷ যারা এই ভাস্কর্য পছন্দ করেন না, তারা বাংলাদেশের স্বাধীনতা, সংবিধান এবং আইনের বিরুদ্ধে কথা বলছেন৷ বাংলাদেশ কোনো মৌলবাদী গোষ্ঠীর আস্ফালনের জায়গা নয়৷ বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ৷ মৌলবাদী-সাম্প্রদায়িক গোষ্ঠীকে কোনোভাবে প্রশ্রয় দেয়া হবে না।


এসময় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম, যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, জেলার সকল থানা শাখা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের কয়েকহাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget