মুজিব বর্ষ উপলক্ষে সুনামগঞ্জে গৃহহীন ও ভূমিহীনদের ঘর প্রদান এবং হাওরে ফসল রক্ষা বাধেঁর কার্যক্রম বিষয়ে মিট দ্যা প্রেস অনুষ্ঠিত

 


মুরাদ মিয়া,সুনামগঞ্জ প্রতিনিধি

মুজিব বর্ষ উপলক্ষে সুনামগঞ্জে গৃহহীন ও ভূমিহীনদের ঘর প্রদান এবং হাওরে ফসল রক্ষা বাধেঁর কার্যক্রম বিষয়ে এক অবহিতকরণে মিট দ্যা প্রেস অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে শহরের সার্কিট হাউসের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.স¤্রাটের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. শরিফুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মো. জসিম উদ্দিন,দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক প্রকাশক বিজন সেন রায়,দৈনিক খবরের সম্পাদক পংঙ্কজ কান্তি দে, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,প্রথম আলোর প্রতিনিধি এড. খলিল রহমান,সাংবাদিক আল হেলাল মো. মিজানুর রহমান,দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক মো. সেলিম আহমদ,সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র প্রমুখ। 

জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ সুনামগঞ্জে তার দায়িত্ব কালীন সময়টাতে এই হাওর পাড়ের মানুষজনের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাওয়ার বিষয়টি তুলে ধরতে গিয়ে সুনামগঞ্জের গণমাধ্যমকর্মীরা প্রশাসনকে সর্বক্ষেত্রে সহযোগিতা করায় ধন্যবাদ জানান। তিনি বলেন, মৎস্য পাথর আর ধানে সমৃদ্ধ এই অপার সম্ভাবনাময় জেলায় আগাম বন্যা হচ্ছে একটি বড় সমস্যা। তবে সরকার এই কৃষকদের ফসল নিরাপদে ঘরে তোলার জন্য প্রতিবছর ফসল রক্ষা বাধেঁর জন্য বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দিয়ে থাকেন। সময়মতো প্রশাসন ও গণমাধ্যম কর্মীদের ভূমিকার কারণে গেল কয়েকটি বছর বাধেঁর কাজ কোন অনিয়ম আর র্দূনীতি ছাড়াই সুষ্টভাবে সম্পন্ন হওয়ায় কৃষকরা তাদের কষ্টার্জিত বোরো ফসল ঘরে তুলতে সক্ষম হয়েছেন। চলতি বছরে জেলার ১১টি উপজেলায় ইতিমধ্যে বেশ কয়েকটি উপজেলায় পিআইসি গঠন প্রক্রিয়া চলছে এবং এই কমিটিতে প্রকৃত কৃষকদের অন্তভূক্ত করে সময়মতোবাধেঁর কাজ শুরু করে শেষ করতে পারলে আগাম বন্যার কবল থেকে কৃষকদের ফসল রক্ষা করা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন। 


Marcadores:

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget