সোনারগাঁয়ে ঈদগাহের জমি দখলের পায়তারা করছে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি



নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের  নানাখী কেন্দ্রীয় ঈদগাহের জমি দখলের পায়তারা করছেন স্থানীয় সাহাবদ্দিন নামের এক প্রভাবশালী ব্যক্তি। মঙ্গলবার দুপুরে ঈদগাহের জমির বিভিন্ন ফলজগাছ কেটে বালু ভরাটের চেষ্টা করেন। এ ঘটনায় ঈদগাহ কমিটির সহ-সভাপতি আব্দুল খালেক বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী গ্রামের মাওলানা আব্দুল হামিদের ছেলে সাহাবদ্দিন ও সেরাজুলের ছেলে জাকির হোসেন নানাখী কেন্দ্রীয় ঈদগাহ’র সামনের জায়গা র্দীঘদিন ধরে দখলের চেষ্টা করে আসছেন। মঙ্গলবার দুপুরে দেশীয় অস্ত্র সজ্জেসজ্জিত হয়ে সাহাবদ্দিনসহ তার বাহিনী নিয়ে জোরপূর্বক ফলজ গাছ কেটে বালু ভরাট করে দোকান নির্মাণের চেষ্টা করেন। এসময় স্থানীয়রা তাদের কাজে বাঁধা দিলে সাহাবদ্দিনের লোকজন হত্যা ও মামলার হুমকি দেন। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে নির্মাণ কাজ বন্ধ করেন।

ঈদগাহ কমিটির সহ-সভাপতি ও ইউ’পি সদস্য আব্দুল খালেক জানান, জমি দখলের বাঁধা দেয়ায় আমাদের মিথ্যা মামলার হুমকি দেয়। এঘটনায় অভিযোগ দায়ের করেছি।

সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঈদগাহ কমিটির সভাপতি আব্দুর রশিদ মোল্লা বলেন, এ জমি ঈদগাহ’র দখলে রয়েছে। সাহাবদ্দিন জোরপূর্বক ফলজ গাছ কেটে বালু ভরাট করে দোকান নির্মাণ করার চেষ্টা করছে। বাঁধা দিলে মামলার হুমকি দেয়।

অভিযুক্ত সাহাবদ্দিন বলেন, এই জমি আমাদের তাই বালু ভরাট করে দোকান নির্মাণ করছি।

তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আহসান উল্লাহ জানান, এ ঘটনায় অভিযোগ নেওয়া হয়েছে। দু’পক্ষকে বসে মিমাংসা করার নির্দেশ দিয়েছি।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget