সোনারগাঁয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ।



 (সোনারগাঁও প্রতিনিধি) নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে অবৈধ কারেন্ট জাল বিক্রির অপরাধে ৫লাখ মিটার জাল জব্দ করেন সোনারগাঁ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ জেসমিন আক্তার। 

 বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার  বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দ বাজারে অভিযান চালিয়ে এ বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় জাল বিক্রয়ের সাথে জড়িতরা পালিয়ে যায়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য প্রায় সোয়া কোটি টাকা। পরে জব্দকৃত জাল উপজেলা চত্বরে এনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

সোনারগাঁ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, আগামী ১৪ ই অক্টোবর থেকে ৪নভেম্বর পর্যন্ত সব নদীতে ইলিশসহ সব ধরনের মৎস্য শিকার নিষিদ্ধ। ইলিশ সম্পদকে রক্ষা করার জন্য টোনা জাল মেট সাইজ টা অনেক ছোট, এ ধরনের জাল নদীতে ফললে শুধুমাত্র ইলিশ মাছই না সব ধরনের মাছের পোনা ধ্বংস হয়ে যাবে। তাই বাচ্চা মাছটাকে রক্ষায় এ অপরাধমূলক কর্মকান্ডে তারা যেন পর্যাপ্ত জাল ব্যবহার করতে না পারে এবং এই সময়টাতে যাতে বেশী পোনা মাছ নিধন করতে না পারে, এই উদ্দেশ্যে আমরা অভিযান চালিয়েছি।

কারেন্ট জাল সব সময় নিষিদ্ধ এটা কখনই ব্যবহারের উপযুক্ত কোনো জাল নয়। তাই মা ইলিশকে সামনে রেখে ডিম ছাড়ার পিক আওয়ারে তাদের রক্ষার জন্য অভিযানটি চালাচ্ছি এবং চালিয়ে যাবো।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget