বন্যার্তের মাঝে ত্রান সহায়তা করলেন সরকারি তোলারাম কলেজ রোভার স্কাউট দল





"সেবার মন্ত্রকে ভালোবেসে, আমরা আছি বন্যার্তদের পাশে" এই স্লোগানে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের আওতাভুক্ত বন্যা কবলিত অঞ্চল নুনেরটেক (মায়াদ্বীপ) এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করে সরকারি তোলারাম কলেজ রোভার স্কাউট গ্রুপ। 

আর্ত-মানবতার সেবায় রোভার স্কাউট সর্বদা ই অগ্রগামী। রোভারদের মূল মটো ই হলো সেবা। ভূ-অঞ্চলের দিক থেকে নারায়ণগঞ্জ জেলার প্রান্তিক নিচু গ্রামীণ এলাকাগুলো প্রাকৃতিক দুর্যোগ বন্যায় কবলিত হয়। এ বছর নারায়ণগঞ্জ জেলার নদী তীরবর্তী বেশকিছু দুর্গম এলাকা প্লাবিত হয়, যার মধ্যে অন্যতম একটি এলাকা হলো মেঘনা নদী বিধৌত সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের আওতাধীন নুনেরটেক। যা মায়াদ্বীপ নামে বেশ পরিচিত। 

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন জনাব প্রফেসর বেলা রানী সিংহ, অধ্যক্ষ, সরকারি তোলারাম কলেজ ও গ্রুপ সভাপতি সরকারি তোলারাম কলেজ রোভার স্কাউট গ্রুপ। ত্রাণ কার্যক্রমে উপস্থিত ছিলেন জনাব প্রফেসর শাহ্ মোঃ আমিনুল ইসলাম, উপাধ্যক্ষ, সরকারি তোলারাম কলেজ। উপস্থিত ছিলেন জনাব জীবন কৃষ্ণ মোদক, গ্রুপ সম্পাদক, সরকারি তোলারাম কলেজ রোভার স্কাউট গ্রুপ সহ সকল রোভার স্কাউট লিডার, গার্ল-ইন রোভার লিডার ও জনাব মোঃ হাবিবুর রহমান রিয়াদ, সভাপতি, সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগ। 

চারদিকে থৈ থৈ পানি মাঝখানে ছোট একটি ভূ-খন্ড মায়াদ্বীপে বসবাস করে অনধিক অর্ধশত পরিবার। বন্যার পানিতে ডুবে যাওয়া দ্বীপটিতে বসবাসরত মানুষদের সেবার উদ্দেশ্যে ০৯-০৯-২০২০ রোজ বুধবার ৫০ টি পরিবারের মাঝে এক সপ্তাহের খাবার সামগ্রী বিতরণ করে সরকারি তোলারাম কলেজ রোভার স্কাউট গ্রুপ। তাদের ত্রাণ কার্যক্রমে বন্যার্তদের মাঝে বিতরণ করা হয় চাল, ডাল, আলু, পিয়াজ ও তেল। ত্রাণ কার্যক্রমে অংশগ্রহণ করে সরকারি তোলারাম কলেজ রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মোঃ মেহেদী হাসান ও সুমনা আক্তার, রোভার মেট মেহেদী হাসান ইমন, মোঃ আমিনুল ইসলাম, আল-আমিন ইসলাম রাব্বি, আতিকুর রহমান, মোঃ সোহেল মিয়া সহ অন্যান্য রোভার বৃন্দ।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget