আনন্দ শিপইয়ার্ড পরিদর্শনে নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব





নিজস্ব প্রতিনিধিঃ  
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা শিল্পাঞ্চলে অবস্থিত আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেডের নির্মিত বিআইডব্লিউটিএ এর ৪৫টি বিশেষ প্লাটুন নির্মাণ কাজ পরির্দশনে আসেন নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোঃ মেজবাহউদ্দিন চৌধুরী।

(২৬ সেপ্টেম্বর) শনিবার সকালে এ নির্মাণ কাজ পরিদর্শনে আসেন।এসময় তার সঙ্গে ছিলেন, বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান কমোরোড গোলাম সাদেক এনজিপি এনডিসি পিএসসি বিএন, আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেডের চেয়ারম্যান আবদুল্লাহ হেল বারী, ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারীসহ নৌ পরিবহন মন্ত্রনালয় ও বিআইডব্লিউটিএ এর উর্ধ্বতন কর্মকর্তারা।

জানা যায়, বিআইডব্লিউটিএ এর ৪৫টি বিশেষ প্লাটুন নির্মাণ করে সরবরাহের জন্য আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেডের সঙ্গে ১৮ মাসের চুক্তিতে চলতি বছরের ২২ আগষ্ট একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির মেয়াদ ২০২১ সালের ফেব্রুয়ারী মাসে শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেড প্লাটুন নির্মাণ কাজ চলতি বছরের নভেম্বরে শেষ হবে বলে নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোঃ মেজবাহউদ্দিন চৌধুরীকে অবগত করেন। পরে সচিব এ কাজের অগ্রগতি পরিদর্শন করতে আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেডে আসেন। এসময় সচিব প্লাটুন নির্মাণ কাজের অগ্রগতি ও গুনগত মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।


আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেডের চেয়ারম্যান আবদুল্লাহ হেল বারী জানান, বিআইডব্লিউটিএ এর ৪৫টি বিশেষ প্লাটুন নির্মাণের জন্য আমাদের কোম্পানির সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। নির্দিষ্ট সময়ে তিন মাস আগেই আমরা প্লাটুনগুলো হস্তান্তর করতে পারবো। এ প্লাটুনগুলো দেশের অভ্যান্তরীন নৌ ঘাটে ব্যবহার হবে। ৪৫টি প্লাটুনের মধ্যে ২২ টি প্লাটুন সরদঘাটে ব্যবহার হবে। অন্যান্যগুলো বিভিন্ন স্থানে ব্যবহার হবে। এ প্লাটুনগুলোর সুকৌশলে তৈরি হওয়ায় সঠিক ব্যবহার হলে ৫০ বছরেরও অধিক সময় ব্যবহার করা যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

merrymoonmary থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget