সুন্দরগঞ্জ উপজেলায় চতুর্থ শ্রেণির কর্মচারী নামে বয়স্ক ভাতার তালিকা

 



জিহাদ হক্কানী , 

গাইবান্ধার সুন্দরগঞ্জে চতুর্থ শ্রেণির কর্মচারী নামে বয়স্ক ভাতার তালিকা চাকুরিজীবী কাজিম উদ্দিনের নাম উঠে এসেছে। সমাজসেবা অফিসের যোগসাজশে গত ৫ বছর ধরে টাকা উত্তোলন করে আসছেন তিনি। কাজিম উদ্দিন উপজেলার কঞ্চিবাড়ী ইউনিয়নের ছয়ঘরিয়া গ্রামের মৃত আছমত মিয়ার ছেলে ও উজান তেওড়া টিইউএম উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী।


জানা যায়, বয়স্ক ভাতার খসড়া তালিকা তৈরির লক্ষে ২০১৫-১৬ অর্থ বছরে উপজেলার অন্যান্য ইউনিয়নের ন্যায় কঞ্চিবাড়ী ইউনিয়ন থেকেও তালিকা চায় উপজেলা সমাজসেবা অফিস। এতে খসড়া তালিকা এবং চুড়ান্ত তালিকা দুই জায়গায় কাজিম উদ্দিনের নাম অন্তর্ভুক্ত হয়। সেই থেকেই তিনি বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে আসছেন।


এ বিষয়ে কথা বলতে গেলে জানা যায় তিনি অসুস্থ। পরে কথা হয় তার ছেলের সাথে। তিনি বলেন, একাজগুলো এভাবেই হয়ে থাকে। তাছাড়া আমার বাবার মতো ওই স্কুলে কর্মরত রেজিয়া বেগম নামে আরও এক মহিলা বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে আসছেন।


পরে এ বিষয়টি নিয়ে কঞ্চিবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার আলম সরকারের নিকট গেলে তিনি জানান, বিষয়টি আমার জানা নেই। সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।


পরে উপজেলা সমাজসেবা অফিসার গৌতম কুমার বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য দিতে রাজি হননি।


উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাজী লুতফুল হাসান বলেন, বিষয়টি আমি অবগত নই। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে। এবং অভিযোগ প্রমাণিত হলে সুবিধাভোগী টাকা ফেরত দিতে বাধ্য থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger]

MKRdezign

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget